কাবাডি লিগে খেলবেন ভারত-কেনিয়ার খেলোয়াড় 
কাবাডি লিগে খেলবেন ভারত-কেনিয়ার খেলোয়াড় 

সংগৃহীত ছবি

কাবাডি লিগে খেলবেন ভারত-কেনিয়ার খেলোয়াড় 

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার শুরু হবে প্রিমিয়ার লিগ কাবাডি। যেখানে এবারও দেখা যাবে বিদেশি খেলোয়াড়দের। এবারের লিগে প্রতিটি দল ৩ জন করে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করতে পারবে। মাঠে খেলতে পারবেন ২ জন।

এখন পর্যন্ত দুটি দল বিদেশি খেলোয়াড় আনা নিশ্চিত করেছে।

বাংলাদেশ পুলিশ ও অক্সফোর্ড প্রিমিয়ার ক্লাব কেনিয়া ও ভারত থেকে খেলোয়াড় আনছে। কেনিয়া জাতীয় দলে খেলা ৩ খেলোয়াড়কে উড়িয়ে আনছে বাংলাদেশ পুলিশ। আর অক্সফোর্ড প্রিমিয়ার ক্লাব ৩ খেলোয়াড় আনছে ভারতের পশ্চিমবঙ্গ থেকে।

বাংলাদেশ পুলিশ দলের কোচ সুবিমল চন্দ্র দাস বলেছেন, ‘আমাদের ৪-৫ জন খেলোয়াড় বিভিন্ন ক্লাবের হয়ে প্রথম বিভাগ লিগে অংশ নিয়েছে। তাই তারা প্রিমিয়ার লিগে খেলতে পারছে না। নিয়ম হলো একজন খেলোয়াড় বছরে দ্বিতীয় বিভাগ, প্রথম বিভাগ এবং প্রিমিয়ার লিগের যেকোনো একটি প্রতিযোগিতায় খেলতে পারবে। খেলোয়াড় কমে যাওয়ায় আমরা ৩ জন আনছি কেনিয়া থেকে। আশা করি ৩-৪ দিনের মধ্যে খেলোয়াড়রা চলে আসবে। ’

১৭তম প্রিমিয়ার লিগ কাবাডিতে এবার অংশ নিচ্ছে ১৪টি দল। এর মধ্যে ৬টি সার্ভিসেস দল ও ৮ ক্লাব। শুরুতে ৩ গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে দলগুলো। প্রতি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে সুপার সিক্সে। বুধবার লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহসভাপতি ইয়াসির আহমেদ খান, ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক পুলিশের অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক ও এসএ নেওয়াজ সোহাগ।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর