এসএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

এসএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

প্রেস বিজ্ঞপ্তি

সারাদেশে অব্যাহত বৃষ্টি সেইসাথে রাজধানীসহ বিভিন্ন এলাকায় রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে সড়কে পানি জমতে দেখা গেছে। ফলে এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের সময় নিয়ে পরীক্ষার হলে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে ট্রাফিক পুলিশ।

বুধবার এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের এ অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বিজ্ঞপ্তিতে বলা হয়, 'গত কয়েকদিন ধরে বৃষ্টি ও রাস্তা খোঁড়াখুঁড়ির কারণে বিভিন্ন সড়কে পানি জমে যানবাহন চলাচলে বেশ ধীরগতি পরিলক্ষিত হয়েছে।

তাই পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশে রওয়ানা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল। '

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, 'পরীক্ষা চলার সময়ে কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণ নিষেধ করা হয়েছে। '

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছেন সারা দেশের ২০ লাখেরও বেশি শিক্ষার্থী। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১৫ লাখ ৯৯ হাজার ৭১১জন।

দাখিল পরীক্ষার্থী ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন। আর ভোকেশনাল শিক্ষার্থী ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন।

চলমান মহামারীর প্রভাব কিছুটা কমে আসলে চার মাস পিছিয়ে গত ১৯ জুন চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগ মুহূর্তে দেশের বিভিন্ন জেলায় বন্যা দেখা দেওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়। পরে ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরুর নতুন সূচি প্রকাশ করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক