গাজীপুরে পৃথক দুর্ঘটনায় চারজনের মৃত্যু

ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে শিশুর মৃত্যু

গাজীপুরে পৃথক দুর্ঘটনায় চারজনের মৃত্যু

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর :

গাজীপুরে একই দিনে পৃথক ঘটনায় চার জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এদের মধ্যে দুজন বিদ্যুতায়িত হয়ে, একজন সড়ক দুর্ঘটনায় এবং ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে এক শিশু মারা গেছে।  

গাজীপুরের টঙ্গীতে বিদ্যুতায়িত হয়ে দুই রিকশাচালক নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে টঙ্গীর বউবাজার এলাকায় স্বপনের গ্যারেজে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রংপুরের পীরগাছা থানার সন্দিপাড়া গ্রামের মোহাম্মদ মনতাজ মিয়া ছেলে হারুন মিয়া (৪০) ও জামালপুরের ইসলামপুর থানার পেচার চর গ্রামের কিতাব আলীর ছেলে লিটন (১৮)।

পুলিশ জানান, আজ ভোরে ওই গ্যারেজে রিকশার ব্যাটারিতে চার্জ দেওয়া শেষে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে বিদ্যুতায়িত হয় হারুন। এ সময় অপর রিকশাচালক লিটন তাঁকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুতায়িত হন। ঘটনাস্থলেই দুজন নিহত হন।

খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে গ্যারেজের মালিক স্বপন বলেন, ‘সারা রাত রিকশার ব্যাটারিতে চার্জ দেওয়া শেষে আজ ভোরে হারুন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে বিদ্যুতায়িত হন। এ সময় লিটন তাঁকে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুতায়িত হন। পরে পুলিশের উপস্থিতিতে বিনা ময়নাতদন্তে লিটনের স্বজনেরা মরদেহ নিয়ে গ্রামের বাড়িতে রওনা দেন। ’

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, লিটনের স্বজনদের মোবাইল করে মরদেহ থানায় নিয়ে আসতে বলা হয়েছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।

এদিকে গাজীপুরের শ্রীপুরে চার তলা ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে ফাতেম আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাওনা উত্তরপাড়ায় এঘটনা ঘটে।

ফাতেমা ময়মনসিংহ জেলার সদর থানার চরভবানীপুর কোনাপাড়া গ্রামের আমিনুল ইসলামের মেয়ে। আমিনুল ইসলাম পরিবার নিয়ে মাওনা উত্তরপাড়ার মোতাহার খানের বাড়িতে ভাড়া থেকে ব্যবসা করত। ফাতেমা স্থানীয় একটি মাদ্রাসা লেখাপড়া করত।

নিহত ফাতেমার বাবা আমিনুল ইসলাম জানান, মাওনা উত্তরপাড়া গ্রামের রফিকুল ইসলাম খান স্বপনের বহুতল ভবন নির্মাণ করছিল। ওই ভবনের সীমানা প্রাচীরের ভেতর সবসময় শিশুরা খেলা করত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে হঠাৎ ভবনের চার তলা থেকে বিভিন্ন নির্মাণ সামগ্রী বেলকনি দিয়ে নিচে ফেলা হয়। এসময় নিচে থাকা শিশুদের মাথার ওপর পড়লে ফাতেমা গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই ভবনের মালিক রফিকুল ইসলাম খান স্বপনকে বাসায় পাওয়া যায়নি। মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি তা রিসিভ করেননি।  

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, শিশু নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও গাজীপুরের শ্রীপুরে প্রাইভেট কার ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালক সরাফত আলী (৫৫) নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের জৈনা টু শৈলাট পাকা সড়কের গোতারবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় নিহত অটোরিকশা চালকের স্ত্রী শিরিনা আক্তার ও এক শিশু যাত্রী গুরুতর আহত হয়েছে।  

নিহত সরাফত আলী (৫৫) পার্শ্ববর্তী ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের গৌরীপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। তিনি শ্রীপুরের গাজীপুর ইউনিয়নে গাজীপুর গ্রামের গোতারবাজার এলাকায় শ্বশুরবাড়িতে থাকতেন।  

মাওনা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মিয়া বলেন, ‘ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘাতক প্রাইভেট কারের চালক গাড়ি নিয়ে পালিয়ে গেছে। ’ 

news24bd.tv/কামরুল