বিশ্বকাপ দলে নেই ফখর, ফিরেছেন শাহিন আফ্রিদি 

সংগৃহীত ছবি

বিশ্বকাপ দলে নেই ফখর, ফিরেছেন শাহিন আফ্রিদি 

অনলাইন ডেস্ক

এশিয়া কাপে হাসেনি ফখর জামানের ব্যাট। টুর্নামেন্টে চরম ব্যর্থ ছিলেন এই টপ অর্ডার ব্যাটার। সেই ব্যর্থতার মাশুল বিশ্বকাপ দল থেকে বাদ পড়েই দিতে হলো ফখরকে। আজ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘোষিত ১৫ সদস্যর টি২০ বিশ্বকাপ দলে ঠাই হয়নি ফখর জামানের।

সংযুক্ত আরব আমিরাতে ব্যাট হাতে ভয়াবহ রকমের ব্যর্থ ছিলেন ফখর। ৬ ম্যাচে মোটে তার ব্যাট থেকে আসে ৯৬ রান। আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের পাকিস্তান দল থেকে তাই বাদ দেওয়া হয়েছে ফখরকে। তার পরিবর্তে দলে ডাকা হয়েছে আগে কখনও আন্তর্জাতিক টি২০ না খেলা ওপেনার শান মাসুদকে।

অনাভিষিক্ত শান বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন মূলত ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলার কারণে। গত পিএসএলে মুলতান সুলতানসের হয়ে ১২ ইনিংসে ১৩৮ স্ট্রাইকরেটে ৪৭৮ রান করেন শান। এ ছাড়াও পাকিস্তানের ন্যাশনাল টি২০ লিগেও ধারাবাহিক পান পেয়েছেন তিনি। ৮ ইনিংসে প্রায় ১৩০ স্ট্রাইকরেটে ব্যাট করে ২০৮ রান করেন তিনি। টপ অর্ডারের দুর্দশা কাটাতে তাই শানের দ্বারস্থ পিসিবি।  

চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার শাহিন শাহ আফ্রিদিও। এশিয়া কাপের আগে নেটে ব্যাটিং প্র্যাকটিস করতে গিয়ে পায়ে ব্যথা পেয়েছিলেন এই পেসার। অস্ট্রেলিয়ায় খেলা বলে বাড়তি একজন পেসারের কোটা পূরণ করতে মোহাম্মদ ওয়াসিমকেও বিশ্বকাপ দলে ডাকা হয়েছে। পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে ছিলেন না তিনি।

ফখর ছাড়াও এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছে হাসান আলী এবং শাহনেওয়াজ দাহানি। দাহানিকে রিভার্ভ দলে রাখা হয়েছে। রিজার্ভ দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন ফখরও। তবে হাসান আলীর জায়গা হয়নি কোথাও।

টি২০ বিশ্বকাপের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।  

রিজার্ভ দল: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি 

news24bd.tv/সাব্বির