বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে পুলিশ 
বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে পুলিশ 

বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের পাশে পুলিশ 

অনলাইন ডেস্ক

রাজধানীতে যানজট খুবই স্বাভাবিক চিত্র। যানজটে পড়ে কোনো ছাত্র যেন পরীক্ষা মিস না করে এ জন্য এবারের এসএসসি পরীক্ষার্থীদের জন্য বিশেষ সেবা চালু করেছে পুলিশ।  পরীক্ষার্থীদের মোটর সাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দিচ্ছে তারা। কোনো শিক্ষার্থী ভুলে প্রবেশপত্র বাড়িতে রেখে আসেন কিংবা ভুল কেন্দ্রে উপস্থিত হলে; তাদের নিজেদের গাড়িতে সঠিক কেন্দ্রে পৌঁছে দেওয়া বা বাসা থেকে প্রবেশপত্র এনে দিচ্ছেন পুলিশ সদস্যরা।

 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে উত্তরা (পশ্চিম) থানার অফিসার ইন চার্জ মোহাম্মদ মহসীন জানান পুরো পরীক্ষাজুড়ে এ কার্যক্রম চালু থাকবে।

আজ বৃহস্পতিবার সকালে ভুল করে এসএসসি পরীক্ষার ভুল কেন্দ্রে চলে যান উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম। তার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে, কিন্তু তিনি যান উত্তরা বয়েজ স্কুলে। পরে তাকে পুলিশের গাড়ি করে তার কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়।

একইভাবে ভুলে বাসায় প্রবেশপত্র ফেলে আসেন কয়েক শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ। যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রেও দিয়ে আসেন পুলিশ সদস্যরা।
এ ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে চালু করা হয়েছে ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা। এ জন্য বৃহস্পতিবার উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে।

এ সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজটপ্রবণ এলাকায় রাখা হয়েছে। এসএসসি পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেবেন পুলিশ সদস্যরা। এছাড়া আলাদা তিনটি গাড়িও প্রস্তুত রাখা হয়েছে; যদি ভুলে কেউ প্রবেশপত্র ফেলে আসলে সেটা এনে দেওয়া হবে।

news24bd.tv/ইস্রাফিল