বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

সংগৃহীত ছবি

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

অনলাইন ডেস্ক

এক দিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত মারা গেছেন এক হাজার ৫৭৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে সাড়ে তিনশ’। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৭১ জন।

অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭০ হাজারের বেশি।  

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট  ৬১ কোটি ৫৪ লাখ ১৬ হাজার ১৩১ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। আক্রান্ত হয়ে মারা গেছে ৬৫ লাখ ২৩ হাজার ৫২৯ জনে।

ছয় লাখ ৫১ হাজার ৪৩১ নতুন সুস্থ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ কোটি ৪৩ লাখ ৬৪ হাজার ৫৪৪ জনে।

বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা এক কোটি ৪৩ লাখ ৩৩ হাজার ৩৭৩ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় রয়েছেন ৪০ হাজার ৮৬৬ জন।

নতুন মৃত্যুর দিক থেকে সবার ওপরে রয়েছে ভাইরাসটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। ৩৫৫ নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৭৭ হাজার ৭৬৯ জনে। নতুন মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্রের পরে রয়েছে জার্মানি, জাপান ও ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে একদিনে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন ৬০ জন। নতুন শনাক্তের দিক থেকে দক্ষিণ কোরিয়ার পরেই রয়েছে জাপান, যুক্তরাষ্ট্র ও রাশিয়া।

news24bd.tv/মামুন