লক্ষ্ণৌতে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে নিহত ৯
লক্ষ্ণৌতে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে নিহত ৯

সংগৃহীত ছবি

লক্ষ্ণৌতে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে নিহত ৯

অনলাইন ডেস্ক

ভারতের উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে ভারী বৃষ্টিতে দেয়াল ধসে নয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন। আহতদের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আজ শুক্রবার এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক রাতের অবিরাম বৃষ্টির পর আজ ভোর ৪টায় স্কুল বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে। বেশ কয়েকটি এলাকায় ভারী বৃষ্টির সতর্কতাও জারি করেছে প্রদেশটির আবহাওয়া অধিদপ্তর।

লক্ষ্ণৌ পুলিশের যুগ্ম-পুলিশ কমিশনার পীযূষ মোর্দিয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, কিছু শ্রমিক দিলকুশা এলাকায় একটি আর্মি ক্যাম্পের বাইরে কুঁড়েঘরে বসবাস করছিলেন।

সারা রাত ভারী বৃষ্টির কারণে আর্মি ছিটমহলের সীমানা প্রাচীর ধসে পড়ে।  

তিনি আরও বলেন, আমরা রাত ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছাই। ধ্বংসস্তূপ থেকে নয়টি লাশ উদ্ধার করা হয়েছে। একজনকে জীবিত উদ্ধার করা হয়।

এদিকে, ভারী বৃষ্টিতে নিহতের ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। নিহতদের জন্য ৪ লাখ রুপি এবং আহতদের চিকিৎসার জন্য ২ লাখ রুপি করে অর্থ দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় লক্ষ্ণৌতে ১৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সেপ্টেম্বর মাসে গড়ে লক্ষ্ণৌতে ১৯৭ মিলিমিটার বৃষ্টি হয়েছ। এমন বৃষ্টিপাতের কারণে কিছু এলাকায় জলাবদ্ধতাও দেখা দিয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

news24bd.tv/হারুন