আর্জেন্টিনার স্কোয়াড থেকে যে চার ফুটবলার বাদ পড়লেন 
আর্জেন্টিনার স্কোয়াড থেকে যে চার ফুটবলার বাদ পড়লেন 

আর্জেন্টিনার স্কোয়াড থেকে যে চার ফুটবলার বাদ পড়লেন 

অনলাইন ডেস্ক

চলতি মাসের শেষদিকে হন্ডুরাস এবং জ্যামাইকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে দুই প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এ মাসের শুরুতে ৩২ সদস্যের দল ঘোষণা করেছিল দেশটির ফেডারেশন (এএফএ)। সে দল থেকে ৪ জনকে বাদ দিয়ে নতুন করে ২৮ সদস্যের দল ঘোষণা করেছে দুবারের বিশ্বকাপজয়ীরা।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে এএফএর নতুন ঘোষিত দল থেকে বাদ পড়েছেন গোলরক্ষক হুয়ান মুসো, সেন্টারব্যাক লুকাস মার্টিনেজ, মিডফিল্ডার এজেকিয়েল পালাসিওস ও ফরোয়ার্ড নিকো গঞ্জালেস।

তবে কোচ লিওনেল স্কালোনি আস্থা রেখেছেন ২১ বছর বয়সী আলমাদার ওপর। যুক্তরাষ্ট্রে মেজর লিগ সকারে (এমএলএস) খেলা আলমাদা তার পারফরম্যান্স ঝলকে জায়গা করে নিয়েছেন মেসি-ডি মারিয়াদের সঙ্গে ২৮ জনের স্কোয়াডে। এমএলএসে এখন পর্যন্ত ৬ গোল করার পাশাপাশি ১১টি অ্যাসিস্ট করেছেন আলমাদা।

এর আগে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি বাতিল হওয়ার পর আর্জেন্টিনার ইচ্ছা ছিল মেক্সিকো ও কানাডার বিপক্ষে ম্যাচ খেলার। কিন্তু কাতার বিশ্বকাপে মেক্সিকোর সঙ্গে একই গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে সেপ্টেম্বরের বিরতিতে জাপান ও উরুগুয়ের বিপক্ষে খেলবে কানাডা। যার কারণে তারা ম্যাচ খেলতে অস্বীকৃতি জানায়। এরপর হন্ডুরাস ও জ্যামাইকার আলোচনা করে ২৩ ও ২৭ সেপ্টেম্বর দুটি প্রীতি ম্যাচের ব্যবস্থা করে এএফএ।

আগামী ২৩ সেপ্টেম্বর হন্ডুরাসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আলবিসেলেস্তেদের বিপক্ষে ম্যাচটি নিয়ে হন্ডুরাস কোচ দিয়েগো মার্টিন ভাজকুয়েজ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়; তাদের সঙ্গে খেলার এই সুযোগটা আমরা উপভোগ করতে চাই। ’

হন্ডুরাসের মুখোমুখি হওয়ার দিনকয়েক পর জ্যামাইকার বিপক্ষে আরও একটি ম্যাচ খেলার কথা আছে আর্জেন্টিনার। জ্যামাইকার বিপক্ষে ম্যাচটি আগামী ২৭ সেপ্টেম্বর, যার ভেন্যু নিউ জার্সির রেড বুল অ্যারেনা।

আর্জেন্টিনা সবশেষ হন্ডুরাসের মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচটিতে হিগুয়েনের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। নিজেদের শেষ ১৪ ম্যাচের একটিতেও জয় পায়নি হন্ডুরাস। অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ে দুই জয়ে ষষ্ঠ অবস্থানে থেকে শেষ করেছে জ্যামাইকা।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি ও জেরোনিমো রুলি।

ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মেইন পেৎসেয়া, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া, ফাকুন্দো মেদিনা, নেহুয়েন পেরেজ, ক্রিশ্চিয়ান রোমেরো।

মিডফিল্ডার : লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, আলেহান্দ্রো গোমেজ, আলেক্সিস মাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া।

ফরোয়ার্ড : অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, থিয়াগো আলমাদা, লিওনেল মেসি, লুকাস ওকাম্পোস।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর