রবিবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ
রবিবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

সংগৃহীত ছবি

রবিবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে হামলার প্রতিবাদে আগামী রবিবার দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। আজ শুক্রবার খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে গতকাল দেশব্যাপী সন্ত্রাসী হামলা চালানো হয়। এই হামলার প্রতিবাদে আগামী রবিবার (১৮ সেপ্টেম্বর) ঢাকাসহ প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

ওইদিন ঢাকায় বিকাল ৩টায় নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। তাই হামলা, মামলা, গ্রেপ্তার, হত্যা ও নির্যাতন করেও বিএনপির আন্দোলন দমন করা যাবে না।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। এ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

news24bd.tv/হারুন