রানির শেষকৃত্যে এসে যৌন নিপীড়নের শিকার ২ নারী
রানির শেষকৃত্যে এসে যৌন নিপীড়নের শিকার ২ নারী

সংগৃহীত ছবি

রানির শেষকৃত্যে এসে যৌন নিপীড়নের শিকার ২ নারী

অনলাইন ডেস্ক

ওয়েস্টমিনস্টার হল জনসাধারণের জন্য খুলে দেওয়ার পর রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য দেখতে আর সবার মতোই ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনে লাইনে অপেক্ষা করেছিলেন দুই নারী। সেখানেই যৌন নিপীড়নের শিকার হতে হয়েছে তাদের। শুক্রবার ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে এমনটিই অভিযোগ করেন এক নারী।

যৌন নিপীড়নের পর গ্রেপ্তার এড়াতে টেমস নদীতে ঝাঁপ দিয়েও শেষ রক্ষা হয়নি ওই ১৯ বছর বয়সী তরুণের।

নদী থেকে উঠে আসার পরই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

যৌন নিপীড়নের শিকার ওই নারীর অভিযোগ, ‘হাজার হাজার লোকের মধ্যে রাণীর কফিন দেখার জন্য টেমস নদীর তীরে সারিবদ্ধ ছিলেন তিনি। হঠাৎ তিনি পিছনে স্পর্শ অনুভব করেন। তার আগে অভিযুক্ত তরুণকে তার কাছাকাছি আসতে দেখেন, তারপর সেই তরুণ তাকে উন্মোচিত করে।

পরে অন্য একটি মহিলার প্রতি একই আচরণ হতে দেখেন তিনি। এরপর পুলিশ তাকে দেখতে পেলে প্রথমে ফোন ও পরে নিজেই টেমস নদীতে ঝাপ দেন। পরে নদী থেকে উঠে আসার পর তাকে গ্রেপ্তার করা হয়। ’

এই ঘটনায় শুক্রবার ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় তাকে। পরে ওই যুবক আদালতে জামিন প্রার্থনা করলেও আদালত তাকে জামিন না দিয়ে দুইটি যৌন নিপীড়নের অভিযোগে পুলিশি হেফাজতে রিমান্ড দেয়। আগামী ১৪ অক্টোবর সাউথওয়ার্ক ক্রাউন কোর্টে তার পরবর্তী শুনানির কথা রয়েছে।

অভিযোগের রূপরেখা প্রকাশ করে, প্রসিকিউটর অ্যালেক্স অ্যাডোয়ালে বলেন, ‘বিবাদী রাণী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য দেখার জন্য সারিবদ্ধ অবস্থায় দাঁড়িয়ে ছিলেন। একই লোকের সাথে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করা সত্ত্বেও তিনি কিভাবে ওই তরুণকে দেখেননি তা পরিষ্কার নয়। অভিযুক্ত দোষী না হওয়া পর্যন্ত তার পরিচয় প্রকাশ করা হবে না। ’