‘বিশ্বাসযোগ্যতা হারিয়েছে সরকার’

সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

‘বিশ্বাসযোগ্যতা হারিয়েছে সরকার’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকার সম্পূর্ণরূপে বিশ্বাসযোগ্যতা হারিয়েছে বলে মন্তব্য করেছেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

তিনি বলেন, একের পর এক মিথ্যা আশ্বাস এবং কিছুদিন পূর্বে কোটা আন্দোলনের প্রেক্ষিতে শীর্ষ পর্যায়ের ছলচাতুরির ফলে সরকারের মুখের কথা জনসাধারণের বিশ্বাস হচ্ছে না।

সিপিবি’র উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি একথা বলেন।

নিরাপদ সড়ক, হত্যাকাণ্ডের বিচার, উদ্ধত মন্ত্রী শাজাহান খানের অপসারণ এবং পরিবহন খাতে নৈরাজ্য ও মাফিয়াতন্ত্রের অবসানের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে দেশব্যাপী সংহতি অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেব ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল চারটায় সংহতি অবস্থানে অপরাপর বাম ও প্রগতিশীল রাজনৈতিক দল এবং বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ অংশ নেন।

ছাত্রদের গায়ে হাত দেবেন না বরং মন্ত্রিসভা মাফিয়ামুক্ত করুন জানিয়ে সেলিম আরো বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের সংগ্রাম সমগ্র দেশবাসীর সংগ্রাম। দেশ যে অরাজকতা ও বৈষম্যের ধারায় চলছে তা আর কোনোভাবেই চলতে দেওয়া হবে না, এটাই এই আন্দোলনের মর্মকথা।

আন্দোলনকে ভয়াবহ দাবি করে তিনি বলেন, চাইতে চলমান আন্দোলনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ অন্তত সংখ্যার বিচারে ৬৯-এর গণআন্দোলনকে ছাড়িয়ে গেছে।

অবিলম্বে মন্ত্রী শাজাহান খানকে অপসারণের মাধ্যমে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতি সম্মান জানানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, চলমান ধর্মঘট পরিবহন শ্রমিকরা করে নাই, এটা লুটেরা মালিকদের স্বার্থে করা হচ্ছে। তিনি লুটেরা মালিকদের শোষণের জাল ছিড়ে পরিবহন শ্রমিকদের বেরিয়ে আসার আহ্বান জানান।

অন্যান্য নেতৃবৃন্দ বলেন, দেশের অনেক কিছুর মত পরিবহন খাত যখন লুটেরা ও মাফিয়াতন্ত্রের হাতে সম্পূর্ণ জিম্মি, তখন এই জিম্মিদশা ও নৈরাজ্য থেকে মুক্তির পথ দেখিয়েছে জাগ্রত ‘কিশোর বিদ্রোহীরা’।

ছাত্রদের ন্যায্য ৯ দফা দাবি মেনে নিতে হবে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ছাত্রদের গায়ে হাত দিলে তার পরিণতি হবে ভয়াবহ।

সিপিবি’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম-এর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, ঐক্য ন্যাপের সহ-সভাপতি অ্যাড এস এম এ সবুর, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, শিক্ষাবিদ অধ্যাপক এ এন রাশেদা, শিশু-কিশোর সংগঠক অধ্যাপক এম এ সাঈদ, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আহমদ সাজেদুল হক রুবেল, আইনজীবী নেতা অ্যাড. আইনুন্নাহার লিপি, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর