`মানুষ মরলেও তারা হাসে’

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

`মানুষ মরলেও তারা হাসে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সমালোচনা করে প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, একটি হাসি গোটা দেশকে অস্থিতিশীল করে তুলেছে। তারা আজ মানুষ মরলে হাসে। তাদের কাছে মানুষের কোনো মূল্য নেই।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশনের ত্রি-বার্ষিক সম্মেলনে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সমালোচনা করে এরশাদ এ কথা বলেন।

তিনি বলেন, কোমলমতি শিশুরা রাজনীতি বোঝে না। তারা বাঁচতে চায়। তারপরও তাদের ওপর ছাত্রলীগ যেভাবে হামলা করল, তা দুঃখজনক।

আইন সবাইকে মানতে হবে উল্লেখ করে এরশাদ বলেন, পরিবহন শ্রমিকদের কাছে আজ আমরা জিম্মি।

বাস চলুক আর না চলুক সরকারকে অনুরোধ করব, তাদের সঙ্গে কোনো আপস নয়।  

এরশাদ আরও বলেন, ‘রাজনীতিবিদদের এখন কোনো সম্মান নেই। সে জন্য নিজেকে সৈনিক পরিচয় দিই। বর্তমান সংসদে ১৫৪ জন এমপি বিনা ভোটে নির্বাচিত। তাঁদের রাজনীতিবিদ বলিই বা কী করে। ’

ভোটের ব্যাপারে এখনো কোনো চিন্তা করিনি জানিয়ে জাপার চেয়ারম্যান বলেন, সামনে নির্বাচন। এখনো কোনো সিদ্ধান্ত নিইনি। গত কয়েক বছর অনেক বঞ্চনার শিকার হয়েছি। আর হতে চাই না। ভেবেচিন্তেই সঠিক সিদ্ধান্ত নেব।

এরশাদ বলেন, এক-এগারোর আগে তারেক আমার বাসায় এসে আমাকে হাওয়া ভবনে যেতে বললেন। বললেন, আপনি আমাদের সঙ্গে জোট করবেন, আপনাকে ১৮টি আসন দেওয়া হবে। না হলে আপনাকে দেশ ছাড়তে হবে।

আমি ওর পিতৃসমতুল্য, সে আমার সঙ্গে এ ভাষায় কথা বলতে পারে, ভাবতেও অবাক লাগে। তারপর আওয়ামী লীগকে সমর্থন করেছিলাম। কিন্তু কী পেলাম? তারা আমার প্রতি অবিচার করল। দল ভাঙল, আমাকে জেলে নিয়ে নির্বাচনে অযোগ্য করল।

তাঁর মতো নির্যাতিত রাজনীতিবিদ আর দেখেননি উল্লেখ করে তিনি বলেন, ১৪ বছর ৯ মাস পর মঞ্জুর হত্যা মামলা করা হলো আমার বিরুদ্ধে। জিয়া হত্যার বিরুদ্ধে অভিযুক্ত মঞ্জুর। অথচ তারা জিয়া হত্যার বিচার চায় না। যখনই মঞ্জুর হত্যার রায় ঘোষণার সময় হয়, তখনই জজ পরিবর্তন করা হয়। এ পর্যন্ত সাতজন জজ পরিবর্তন করা হয়েছে।

আইনজীবী ফেডারেশনের সভাপতি শেখ মুহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন- জাপা কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, আওয়ামী লীগের নেতা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর