মিরাক্কেল তারকা আবু হেনা রনি আইসিইউতে, অবস্থা আশঙ্কাজনক

সংগৃহীত ছবি

মিরাক্কেল তারকা আবু হেনা রনি আইসিইউতে, অবস্থা আশঙ্কাজনক

অনলাইন ডেস্ক

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে আহত কৌতুক অভিনেতা আবু হেনা রনি আইসিইউতে রয়েছেন।  তার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। এ ঘটনায় জিল্লুর রহমান নামে আরেক যুবক আইসিইউতে আছেন।  

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানিয়েছেন, তারা শঙ্কামুক্ত নন, তাদের বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

শনিবার (১৭ আগস্ট) সকালে তিনি জানান, ‘আবু হেনা রনির শ্বাসনালি ও এক কান পুড়ে গেছে। তাকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ’ তিনি আরও জানান, চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
এছাড়া জিল্লুর রহমানের (৩২) শরীরের ১৯ শতাংশ দগ্ধ হয়েছে, তারও শ্বাসনালি পুড়ে গেছে বলে জানান এই চিকিৎসক।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে একটি অনুষ্ঠানে এ দুর্ঘটনায় আবু হেনা রনি ছাড়াও আরও চার জন দগ্ধ হন। তাদের মধ্যে রনিসহ তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়। রনি ও জিল্লুর ছাড়া অপরজনের নাম মোশাররফ হোসেন।

জিএমপির সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, ‘মঞ্চের পূর্ব পাশেই ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন রাখা ছিল। প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বেশ কয়েকবার চেষ্টা করার পরও সেগুলো ওড়াতে ব্যর্থ হন। কোনও ত্রুটির কারণে হয়তো বেলুনগুলো তিনি ওড়াতে পারেননি। পরে বেলুনগুলো নিয়ে যাওয়া হয় উদ্বোধন মঞ্চের পেছনে। কিছুক্ষণ পরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। উদ্বোধন মঞ্চের পেছনে সবগুলো বেলুনই বিস্ফোরিত হয়ে চারদিকে ছড়িয়ে রয়েছে। আহতরা নিচে লুটিয়ে পড়েন। সহকর্মীরা দ্রুত আহতদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাঠান।

আবু হেনা রনি একাধারে স্ট্যান্ড-আপ কমেডিয়ান, অভিনেতা, উপস্থাপক ও মডেল। তিনি ২০১১ সালে ভারতীয় টিভি চ্যানেল জি বাংলার ‘মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স ৬’-এ বিজয়ী হন।

news24bd.tv/আজিজ