রানির কফিন স্পর্শ করতে যেয়ে গ্রেপ্তার ১
রানির কফিন স্পর্শ করতে যেয়ে গ্রেপ্তার ১

সংগৃহীত ছবি

রানির কফিন স্পর্শ করতে যেয়ে গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক

লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে রাখা হয়েছে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন। সেখানে তাঁকে শুদ্ধা জানাচ্ছেন বিশ্ব নেতা থেকে শুরু করে সাধারণ ব্রিটিশরা। তবে ওয়েস্টমিনস্টার হলে থাকা কফিন স্পর্শ করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন একজন। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যমটি জানায়, শুক্রবার রাত ১০টার দিকে ওয়েস্টমিনস্টার হলে রাখা রানির কফিনটি স্পর্শ করতে গিয়ে একজনকে গ্রেপ্তার হয়েছে মট্রোপলিটন পুলিশ। রাজ পরিবারের সদস্যদের শ্রদ্ধা জানানোর কয়েক ঘণ্টা পরই এমনটা ঘটে।

একটি সূত্র গার্ডিয়ানকে জানিয়েছে, গ্রেপ্তারের আগে ওই ব্যক্তি লাইন থেকে বেরিয়ে কফিন পর্যন্ত পৌঁছে যায় ও এটি স্পর্শ করতে সক্ষম হয়।

ব্রিটিশ নিরাপত্তা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ড এক বিবৃতিতে জানায়, ওয়েস্টমিনস্টার হলে একটি গোলযোগের পরে পার্লামেন্টারি ও কূটনৈতিক সুরক্ষা কমান্ড একজন ব্যক্তিকে আটক করেছে।

আটককৃত ব্যক্তিকে পাবলিক অর্ডার আইনের অধীনে গ্রেপ্তার দেখানো হয়েছে ও বর্তমানে তিনি পুলিশি হেফাজতে রয়েছে।

এ দিকে রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনিস্টার হলে দীর্ঘ সারি দেখা গেছে। শ্রদ্ধা জানাতে ১২ ঘণ্টা পর্যন্ত মানুষজন লাইনে দাঁড়িয়ে রয়েছে।

গত ৮ সেপ্টেম্বর ৯৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ৭০ বছর ধরে রাজ সিংহাসনে ছিলেন তিনি। আর দুদিন পর অর্থাৎ ১৯ সেপ্টেম্বর রানির শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

news24bd.tv/মামুন