বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলা, রক্তাক্ত
বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলা, রক্তাক্ত

বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু হামলার শিকার

বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ওপর হামলা, রক্তাক্ত

কুমিল্লা প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রী শামীমা বরকত লাকিসহ ৪ জনের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এ হামলায় মাথায় গুরুতর আঘাত পেয়েছেন বিএনপি নেতা বুলু। শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে এ ঘটনা ঘটে। এসময় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব মহিউদ্দিন রাজুও গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

বিএনপির প্রেস উইং জানিয়েছে, আশঙ্কাজনক অবস্থায় বরকত উল্লাহ বুলুকে ঢাকায় আনা হচ্ছে।

জানা যায়, নিজ এলাকা নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে শনিবার বিকালে কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে যাত্রা বিরতি দেন বরকত উল্লাহ বুলু। সেখানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে চা খাওয়ার সময় দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। প্রাপ্ত ফুটেজে দেখা যাচ্ছে, বুলুর মাথা ব্যান্ডেজ করা।

রক্তে শার্ট ভিজে গেছে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মো. মোস্তাক মিয়া জানান, গত ২২ তারিখ থেকে বিএনপির কর্মসূচি ছিলো। তার নেতৃত্বে পুরো কুমিল্লার প্রতিটি উপজেলা ও পৌরসভায় সফলভাবে সমাবেশগুলো সম্পন্ন হয়। আজ কুমিল্লা থেকে ঢাকা ফেরার পথে চিহ্নিত ছাত্রলীগ, যুবলীগ অতর্কিতে হামলা চালায়। তাদের হাতে জিআই পাইপ, রড ছিলো। এতে বুলুর স্ত্রীসহ আরো চারজন আহত হয়। হামলাকারীরা বুলু সহ কয়েকজনের সেলফোন ছিনিয়ে নেয়।

বরকত উল্লাহ বুলু বলেন, ‘তিনি তেমন কাউকে চিনতে পারেননি। তার মাথায় তিন স্থানে জখম হয়েছে। তার স্ত্রীর হাতেও জখম হয়। আমার স্ত্রীকে হামলা করার সময় হামলাকারীরা বলছিলো, উনার সঙ্গে সব সময় থাকস কেন?’

বুলু বলেন, ‘আহত কয়েকজন মাইজদিসহ বিভিন্ন হাসপাতালে গেছেন চিকিৎসা নিতে। এটা তো কোন পলিটিক্যাল কর্মসূচি ছিলো না। তারা তো কোন সাংগঠনিক কাজে আসেনি। এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা করে এই সন্ত্রাসীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবী করছি প্রশাসনের কাছে’।

তিনি বলেন, ‘আমার ওপর এভাবে হামলা হলে দেশের নিরিহ মানুষ ও আমাদের কর্মীদের কি অবস্থা হবে? এই সরকারকে রেখে সুষ্ঠু নির্বাচন যে হবে না এটা আমাকে দিয়েই প্রমাণ হলো। আমরা চাই, এদেশে অবাধ, নিরপেক্ষ ভোট’।

নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাওহার ইকবাল জানান, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, ‘হঠাৎ করে মোটরসাইকেলে করে দুই-তিনজন লোক এসে হামলা করেছে। এ ঘটনায় অভিযোগ করা হলে তদন্তপূর্বক আইনগত পদক্ষেপ নেয়া হবে’।

news24bd.tv/desk