শাহজাদপুরে কবর থেকে লাশ উত্তোলন
শাহজাদপুরে কবর থেকে লাশ উত্তোলন

শাহজাদপুরে কবর থেকে লাশ উত্তোলন

সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের চরবেলতৈল কবরস্থান থেকে শনিবার দুপুরে আদালতের নির্দেশে দাফনের আড়াই মাস পর কবর থেকে আলামিন হোসেন (৪৫) নামের এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে।  

নিহত আলামিন হোসেন ওই গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম হামিদুল হক ও মা আবেদা খাতুনের ছেলে। এ লাশ উত্তোলনের সময় সেখানে উপস্থিত ছিলেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, শাহজাদপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুলল মজিদ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।  

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, গত ৩ জুলাই কোরবানির ঈদের আগে গরু ব্যাবসায়ী আলামিন হোসেন গরু বিক্রির জন্য এলাকার কয়েকজন সহযোগীর সাথে ট্রাক যোগে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়।

পথে টাঙ্গাইল রেলগেইটে ট্রাকটি দাঁড়ালে আলামিন প্রকৃতির ডাকে সারা দিতে ট্রাক থেকে নেমে যায়। কিন্তু সে আর ফিরে না আসায় তার সাথে থাকা সহযোগীরা তাকে খুঁজতে গিয়ে দেখে রেলগেটের পাশে একটি ক্ষেতের মধ্যে আলামিনের খণ্ডিত লাশ পরে আছে। এতে সবাই ধারণা করে রেলে কাটা পড়ে তার মৃত্যু হয়েছে।  

পরে কমলাপুর রেল থানা পুলিশ লাশ উদ্ধার করে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করে।

স্বজনেরা তার লাশ নিয়ে এসে নিজ গ্রাম চরবেলতৈল কবরস্থানে দাফন সম্পন্ন করে।  

এ ঘটনায় কমলাপুর রেল থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়। এর কিছুদিন পর নিহত আলামিনের মা আবেদা বেগম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, তার ছেলেকে হত্যা করা হয়েছে। ফলে তিনি বাদী হয়ে গত ৫ সেপ্টম্বর ৬ জনকে আসামি করে শাহজাদপুর চৌকি আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালতের নির্দেশে এ দিন এ লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।  

এ বিষয়ে শাহজাদপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল মজিদ বলেন, নিহতের মা আবেদা বেগম বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। এর প্রেক্ষিতে আদালতের নির্দেশে আমরা লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ মর্গে পাঠিয়েছি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান বলেন, আদালতের নির্দেশে চরবেলতৈল কবরস্থান থেকে আলামিনের লাশ উত্তোলন করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।  

news24bd.tv/কামরুল