কাটছে না লেভানডস্কির গোলের নেশা
কাটছে না লেভানডস্কির গোলের নেশা

সংগৃহীত ছবি

বার্সেলোনা ৩-০ এলচে 

কাটছে না লেভানডস্কির গোলের নেশা

অনলাইন ডেস্ক

তুলনামূলক সহজ লিগ বুন্দেসলিগা থেকে লা লিগায় এসে রবার্ট লেভানডস্কি তেমন সুবিধা করতে পারবেন না। মৌসুম শুরুর আগে অনেকে এমনটাই বলাবলি করছিল। তবে লেভানডস্কি যে ভিন্ন ধাতুতে গড়া। তাই তো মৌসুমের শুরুতেই সকলের মুখে কুলুপ এঁটে দিচ্ছেন এই পোলিশ স্ট্রাইকার।

আজ শনিবার লা লিগায় এলচেকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের জয়ে জোড়া গোল এসেছে লেভানডস্কির পা থেকেই। প্রথমার্ধে ৩৪ মিনিটে বার্সার হয়ে গোলখাতা খোলেন এই তারকা স্ট্রাইকার। এরপর ৪৮ মিনিটে করেন নিজের দ্বিতীয় গোল।

বার্সার অপর গোলটি আসে মেম্ফিস ডিপাইয়ের পা থেকে।

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লিগে এটাই ছিল বার্সেলোনার শেষ ম্যাচ। ন্যু ক্যাম্পে সেই ম্যাচে বার্সা শুরুতেই এগিয়ে যায় এলচের গনজালো ভেরদু লাল কার্ড দেখায়। ১৩ মিনিটে লেভানডস্কিকে হাত দিয়ে ভেরদু এমনভাবে টেনে ধরেন যে, রেফারি লাল কার্ড না দেখিয়ে পারেননি।  

এরপর সেই লেভানডস্কিই খোলেন গোলের খাতা। ৩৩ মিনিটে ওসমান দেম্বেলের পাস জটলার মধ্যে থেকে লেভার সামনে এসে পড়ে। ফাঁকা পোস্টে বল জালে জড়াতে ভুল করেননি তিনি। লিগে টানা চতুর্থ ম্যাচে গোল করার দিন স্বাগতিক সমর্থকদের লেভানডস্কি আবার আনন্দে ভাসান ৪৮ মিনিটে। এবার বাঁ প্রান্ত থেকে আলেহান্দ্রো বালদের মাটি ঘেঁষা ক্রস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।  

এর আগেই বার্সেলোনা নিজেদের দ্বিতীয় গোল পেয়েছিল ডিপাইয়ের কল্যাণে। সেই বালদের পাস থেকেই এক ঝটকায় প্রতিপক্ষ ডিফেন্ডারকে ছিটকে ফেলে দারুণ শটে মৌসুমের প্রথম গোলটি করেন এই ডাচ তারকা। এরপর ম্যাচে আরও একাধিকবার বার্সা সুযোগ পেয়েছিল ব্যবধান বাড়ানোর। তবে কখনও প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তায়, কখনও আবার বার্সা ফুটবলারদের ব্যর্থতায় স্কোরলাইনে আর কোনো পরিবর্তন আসেনি।

news24bd.tv/সাব্বির