লেন্সক্যাপ না খুলেই চিতার ছবি তুলেছেন মোদী

সংগৃহীত ছবি

লেন্সক্যাপ না খুলেই চিতার ছবি তুলেছেন মোদী

অনলাইন ডেস্ক

বেশ কিছুক্ষণ ক্যামেরা তাক করে কী ছবি পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? সে কথার আগে সবার নজর স্বয়ং মোদীর ক্যামেরার দিকে। কারণ ক্যামেরার লেন্সক্যাপ না খুলেই ছবি তোলায় ব্যস্ত তিনি।

শনিবারের সেই ছবিগুলো মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। জানা গেছে, মধ্যপ্রদেশের জাতীয় উদ্যানে চিতাদের খাঁচা মুক্ত করার পর তাদের ছবি তুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বেশ কিছু ক্ষণ পশুগুলির দিকে তাঁকে ক্যামেরা তাক করে রাখতে দেখা গিয়েছিল।

আর এই কাণ্ডের পরে স্বয়ং নিজেই ভাইরাল প্রধানমন্ত্রী। দাবি করা হচ্ছে, ক্যামেরার সামনে থেকে লেন্সক্যাপ না খুলেই ছবি তুলছিলেন তিনি। এ নিয়ে ঠাট্টা-তামাশাও চলছে জোর।

নেটমাধ্যমে ক্যামেরা হাতে মোদীর দু’ধরনের ছবি ভাইরাল হয়েছে। একটি ছবিতে দেখা গিয়েছে, যে ক্যামেরা তিনি ধরে রয়েছেন, তার লেন্সক্যাপের অংশটি অন্ধকার। তা খোলা রয়েছে না বন্ধ, পরিষ্কার বোঝার উপায় নেই।

এ নিয়ে হাসি তামাশা যেন কংগ্রেস শিবিরে আনন্দের খোরাক জুগিয়েছে। তৃণমূলের একাধিক নেতা এই ছবি দেখিয়ে ঠাট্টা করেছেন। তাদের দাবি, ছবি তোলা সম্পর্কে প্রধানমন্ত্রীর সাধারণ জ্ঞানটুকুও নেই।

তামাশার কারণও স্পষ্ট। ছবিগুলোতে স্পষ্ট দেখা গেছে লেন্সক্যাপের ওপরে লেখা ক্যানন। মানে এটা নিশ্চিত মোদী ক্যামেরার লেন্স খোলেননি। অন্যদিকে বিষটির সত্যতা যাচাই করেছে সংবাদ সংস্থা ওপিইন্ডিয়া দেখিয়েছে, দু’টি ছবির কোনোটাই ঠিক নয়। তাদের দাবি প্রধানমন্ত্রী ‘নিকন’ সংস্থার একটি ক্যামেরা ব্যবহার করছিলেন। তাতে জুম লেন্স লাগানো ছিল। নিকনের ক্যামেরাগুলিতে লেন্সের বাইরে মোটা হরফে সংস্থার নাম লেখা থাকে। ভাইরাল ছবিতে তেমন কিছুই দেখা যায়নি।  -আনন্দবাজার

news24bd.tv/FA

এই রকম আরও টপিক