জয় দিয়েই বাহরাইন পর্ব শেষ করল বাংলাদেশ 
জয় দিয়েই বাহরাইন পর্ব শেষ করল বাংলাদেশ 

সংগৃহীত ছবি

জয় দিয়েই বাহরাইন পর্ব শেষ করল বাংলাদেশ 

অনলাইন ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ৩-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। বড় জয়ের পরও বাংলাদেশের মূল পর্বে ওঠার স্বপ্ন স্বপ্নই রয়ে গেছে। কেননা ১০ গ্রুপের মধ্যে থেকে সেরা পাঁচ রানার্স-আপ হওয়ার আর কোনো সুযোগও যে নেই যুব দলের সামনে।

নেপালের বিপক্ষে পাওয়া জয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে অনূর্ধ্ব-২০ দল।

৯ পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে আছে কাতার। শেষ ম্যাচ তারা হেরে গেলেও শক্ত অবস্থানে থাকার কারণে চলে যাবে এএফসি কাপের মূল পর্বে। ড্র করলে তো শীর্ষে থেকেই দলটি উঠবে অনূর্ধ্ব-২০ এএফসি চ্যাম্পিয়নশিপে। বাহরাইনের সামনেও সুযোগ আছে পরের পর্বে ওঠার।
সেক্ষেত্রে তাদের জয়ের কোনো বিকল্পই নেই।

বাংলাদেশের সামনেও শেষ দিনে একটা সুযোগ ছিল। তবে সেক্ষেত্রে নেপালের বিপক্ষে আরও বড় ব্যবধানে জিততে হতো বাংলাদেশকে। এ ছাড়াও বাহরাইনকে হারতে হতো বেশ বড় ব্যবধানে। এ ছাড়াও আই গ্রুপ থেকে লেবানন শেষ ম্যাচে বড় জয় পাওয়ায় তারা ঢুকে যায় সেরা পাঁচ রানার্স-আপ হওয়ার দৌড়ে। এত বাধা পেড়িয়ে তো আর পরের রাউন্ডে যাওয়া সম্ভব ছিল না। সম্ভব হলো না।

রোববার নিজেদের শেষ ম্যাচে শুরুর পাঁচ মিনিটের মধ্যেই এগিয়ে যায় বাংলাদেশ। গোল করেন মজিবুর জনি। ৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পিয়াস আহমেদ নোভা। বাংলাদেশের তৃতীয় গোলটি হয় ৫২ মিনিটে। নোভার ক্রসে হেডে গোল করেন সাজিদ হাসান নিঝুম। ৩৩ মিনিটে অনন্ত লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বাকি সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয় বাংলাদেশকে।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর

পাঠকপ্রিয়