‘ধৈর্যের সীমা ছাড়ালে কাউকেই ছাড় নয়’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

‘ধৈর্যের সীমা ছাড়ালে কাউকেই ছাড় নয়’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমান পরিস্থিতি ধৈর্যের সীমা অতিক্রম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। রোববার গুলিস্তান জিরো পয়েন্টে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

চলমান আন্দোলনে গুজবের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এরই মধ্যে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ ছাড়া বর্তমানে শিক্ষার্থীদের আন্দোলন অন্যদিকে মোড় নিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলন নিয়ে বিএনপি ও তাদের দোসররা ফায়দা নেওয়ার চেষ্টা করছে। আপনারা দেখেছেন হাজার হাজার আইডি কার্ড গলায় ঝুলানো হয়েছে। একটাও স্কুলের ছাত্র নয়, সব প্রাপ্তবয়স্ক।

এইসব আইডি কার্ড ও ইউনিফর্ম সব নকল।

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর ‘ফোনালাপ’ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আমাদের কাছে একজন ভালো মানুষ হিসেবে পরিচিত। আমাদের কাছে তিনি একজন দায়িত্বশীল নেতা। তাকে ভালো বলেই জানতাম। তিনি কুমিল্লা থেকে আহ্বান করলেন তারা ঢাকায় এসে যেন আক্রমণ করে। সারা ঢাকা যেন অচল করে দেয়।

গতকাল শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। সেই ক্লিপে কুমিল্লায় থাকা নওমি নামের এক কর্মীর সঙ্গে একজনকে কথা বলতে শোনা যায়।

অভিযোগ ওঠে, ওই একজন হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ওই ফোনালাপে তিনি নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে লোকজনকে নামানোর কথা বলেন।

শিক্ষার্থীদের দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের দাবি অপূর্ণ নেই। নয়টি দাবির দুটি, যেমন আইনের কথা বলেছে সেটার সময় লাগবে, আগামীকাল সেটা কেবিনেটে উঠছে। আন্ডারপাসও মাননীয় প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছে, সেটারও কাজ শুরু হবে। কাজেই এখন আর কিছু নেই।

মন্ত্রী ট্রাফিক পুলিশদের ট্রাফিক নিয়ন্ত্রণ করতে এবং জনসাধারণকে ও পরিবহনকর্মীদের ট্রাফিক আইন মেনে চলতে আহ্বান জানান।

(নিউজ টোয়েন্টিফোর/ তৌহিদ)


 

সম্পর্কিত খবর