অভিনেত্রী নওশাবা রিমান্ডে

অভিনেত্রী নওশাবা।

অভিনেত্রী নওশাবা রিমান্ডে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় মৃত্যুর গুজব ফেইসবুক ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী-মডেল কাজী নওশাবা আহমেদকে চারদিন জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল হকের আদালত শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল শনিবার রাতে রাজধানীর উত্তরা থেকে র‌্যাবের একটি দল অভিনেত্রী নওশাবাকে গ্রেপ্তার করে। রাতে র‌্যাব-১ কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর রোববার তার বিরুদ্ধে মামলা করে র‌্যাব।

শনিবার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে ধানমন্ডির জিগাতলায় শিক্ষার্থীদের সঙ্গে একদল যুবকের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বিকেল চারটার দিকে দুই ছাত্রের মৃত্যু ও একজনকে চোখ তুলে নেওয়ার ‘খবর’ নিয়ে ফেসবুক লাইভে আসেন নওশাবা। লাইভে এসে জনগণকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান ‘ঢাকা অ্যাটাক’ ছবির নায়িকা।

ফেসবুক লাইভ ভিডিওতে নওশাবা বলেন, ‘আমি কাজী নওশাবা আহমেদ বলছি, আপনাদেকে জানাতে চাই, একটু আগে জিগাতলায় আমাদের ছোট ভাইদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে, দুজনকে মেরে ফেলা হয়েছে।

আপনারা এক হোক। রুখে দাঁড়ান। সবাই রাস্তায় নামেন প্লিজ। এদেশের নাগরিক হিসেবে, মানুষ হিসেবে রিকোয়েস্ট করছি, জিগাতলায় স্কুলের ছেলের চোখ উপড়ে ফেলা হয়েছে। ’

লাইভে তিনি আরও বলেন, ‘একটু আগে অ্যাটাক করেছে, ছাত্রলীগের ছেলেরা। তারা জিগাতলায় আছে। আপনারা এখনই নামবেন, আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন। ’

রাতে র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদে নওশাবা জানান, তিনি একজনের অনুরোধে ফেসবুক লাইভে এসে এসব কথা বলেছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ )


 

সম্পর্কিত খবর