চবি ছাত্রলীগের অবরোধ, শিক্ষক বাস-শাটল ট্রেন চলাচল বন্ধ
চবি ছাত্রলীগের অবরোধ, শিক্ষক বাস-শাটল ট্রেন চলাচল বন্ধ

চবি ছাত্রলীগের অবরোধ, শিক্ষক বাস-শাটল ট্রেন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি পুনর্গঠন ও বর্ধিত করার দাবিতে অবরোধ কর্মসূচি শুরু করেছেন চবি শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা৷  তারা বিবাহিত ও চাকরিজীবীদের কমিটি থেকে বাদ দেওয়ারও দাবি জানিয়েছেন।  

সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় এ অবরোধ শুরু হয়৷ তাদের অবরোধে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাস এবং শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ কারণে বিশ্ববিদ্যালয়ের চলমান ক্লাস ও পরীক্ষা স্থগিত হতে পারে।  

পরিবহন দপ্তরের প্রশাসক এস এম মোয়াজ্জেম হোসেন গণমাধ্যমকে জানান, ‘ভোর সাড়ে ৫টার দিকে কয়েকজন এসে পরিবহন দপ্তরের ফটকে তালা দেয়৷ সে সময় তারা কয়েকটি বাসের চাবিও নিয়ে চলে যায়৷ ক্যাম্পাস থেকে কোনো বাস নগরীর উদ্দেশে ছেড়ে যায়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা সংবাদ মাধ্যমকে বলেন, ‘শিক্ষকের বাস চলাচল বন্ধ থাকায় ক্যাম্পাসে যেতে পারিনি। শিক্ষকেরা আসতে না পারলে পরীক্ষা স্থগিত হওয়াই স্বাভাবিক৷ তবে এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না৷ পরীক্ষা স্থগিতের বিষয়ে বিভাগের সভাপতি সিদ্ধান্ত নেবেন৷’

ভার্সিটি এক্সপ্রেস উপ-পক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সহসভাপতি প্রদীপ চক্রবর্তী জানান, ‘এর আগে আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে কমিটি বর্ধিত করার দাবি জানিয়েছিলাম‌। শীর্ষ নেতারা তা আমলে নেননি৷ তাই অবরোধ কর্মসূচি শুরু করেছি। দাবি না মানা পর্যন্ত ক্যাম্পাসে অবরোধ চলবে।


news24bd.tv/ইস্রাফিল