'পাকিস্তানই ভালো ছিল, বলার কারণে ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত'
'পাকিস্তানই ভালো ছিল, বলার কারণে ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত'

ফাইল ছবি

'পাকিস্তানই ভালো ছিল, বলার কারণে ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত'

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, পাকিস্তানই ভালো ছিল এটা বলার কারণে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মামলা হওয়া উচিত।  

দেশের গুম খুন নিয়ে জাতিসংঘে যে আলোচনা হয়েছে সেই রিপোর্ট পাঠানো হয়েছে কিছু বিশেষ গোষ্ঠীর পক্ষ থেকে। তাদের তথ্য উপাত্ত সঠিক নয়, এটা পরীক্ষিত।  

বিএনপি শান্তিপূর্ণ সভা-সমাবেশ করলে সেখানে কেউ বাঁধা দিবে না।

কিন্তু তারা যদি সমাবেশের নামে অরাজকতা করে তাহলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। বনানী এবং কুমিল্লায় কি হয়েছে বিএনপির সমাবেশকে ঘিরে তা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মির্জা ফখরুল বলেন, ‘পাকিস্তান সরকার যেহেতু আমাদের অধিকার ও সম্পদ হরণ করেছে, এ দেশে শোষণ ও লুটপাট চালিয়েছে; সে কারণে আমরা যুদ্ধ করেছিলাম। কিন্তু এখন তার চেয়েও খারাপ অবস্থায় আছি।

’  

বর্তমান সরকার দেশকে পাকিস্তান আমলের চেয়েও খারাপ অবস্থায় নিয়ে গেছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব আরও বলেন, ‘আমরা ওই সময়ে আর্থিক ও জীবনযাত্রার দিক দিয়ে এখনকার চেয়ে ভালো ছিলাম। সে সময় মাত্র ২২টি পরিবার কোটিপতি ছিল। দেশে এখন এক লাখ ৯২ হাজার কোটিপতি আছেন। এখানে দিন দিন গরিব মানুষের অবস্থা আরও খারাপ হচ্ছে। আইএমএফ ও বিশ্বব্যাংকের তথ্য মতে, দেশে ৪২ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। এমন অবস্থায় কীভাবে বাংলাদেশকে উন্নত দেশ বলা যায়?’ 

news24bd.tv/কামরুল