ক্ষমা চেয়ে সরে গেলেন নেপাল কোচ
ক্ষমা চেয়ে সরে গেলেন নেপাল কোচ

সংগৃহীত ছবি

ক্ষমা চেয়ে সরে গেলেন নেপাল কোচ

অনলাইন ডেস্ক

দুরন্ত ফুটবল উপহার দিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। তবু ফাইনালে ফেবারিট ছিল নেপাল। একে তো ঘরের মাঠে খেলা। তার ওপর বাংলাদেশের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ড।

সবদিক থেকেই এগিয়ে ছিল স্বাগতিকরা।

তবে আজ ফাইনালে দেখা গেল সম্পূর্ণ উল্টো চিত্র। দ্বিতীয়ার্ধে একটা সময় ভালো খেললেও, পুরো ম্যাচ নিয়ন্ত্রণ করেছে বাংলাদেশই। জিতেছে ৩-১ গোলে।

এমন ফল মোটেও প্রত্যাশিত ছিল না নেপালের জন্য। তাই তো ম্যাচ শেষ হতেই ব্যর্থতার দায় নিয়ে নারী দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন কুমার থাপা।

ঘরের মাঠে টুর্নামেন্ট বলে আসরের শুরু থেকেই ফেবারিট ছিল নেপাল। গ্রুপ পর্বে ভুটানকে ৪-০ এবং শ্রীলঙ্কাকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েই সেমিফাইনালে ওঠে তারা। সেখানে আবার টুর্নামেন্টের সফলতম দল ভারতকে নকআউট করে দেয় দলটি। হারায় ১-০ গোলে।

ফাইনালে শিরোপা জয় একমাত্র লক্ষ্য ছিল নেপালের। যদিও বাংলাদেশের দাপটে সেই লক্ষ্যপূরণ হলো না। তাই তো হারের পর নিজের পদত্যাগের ঘোষণা দিয়ে দেন কুমার থাপা, ‘আমি নেপাল জাতীয় নারী দলের কোচ থেকে পদত্যাগ করছি। যদি কেউ সাফল্য না পায়, তবে আর আগানো উচিত নয়। অন্যদের এখন সুযোগ দেওয়া উচিত। দলে পদ আঁকড়ে পড়ে থাকা ভালো নয়। ’

আগের পাঁচ সাফের চারটিতেই ফাইনাল খেলেছিল নেপাল। একবার জিততে পারেনি শিরোপা। এবার তাই নেপালকে শিরোপা এনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কুমার থাপা। সেই কথা রাখতে পারেনি বলে সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি, ‘প্রতিজ্ঞা রাখতে না পারায় আমি নেপালে সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমরা নিজেদের সেরাটা দিয়েই চেষ্টা করেছি। ’

news24bd.tv/সাব্বির