স্কটল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের
স্কটল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

সংগৃহীত ছবি

টি২০ বিশ্বকাপ বাছাইপর্ব 

স্কটল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডের পর স্কটল্যান্ডকে হারিয়ে টি২০ বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।

সংযুক্ত আরব আমিরাতের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে সোহেলী আক্তারের বোলিং তোপে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় স্কটিশরা। জবাব দিতে নেমে ১৩ ওভারেই ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাঘিনীরা।

মাত্র ৭ রান খরচায় ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সোহেলী।

লক্ষ্য তাড়ায় নামা বাংলাদেশ প্রথম উইকেট হারায় দলীয় ১০ রানে। শামীমা সুলতানা ফেরেন ৭ রান করে। আরেক ওপেনার মুর্শিদা খাতুন বিদায় নেন ১৫ রান করে।

রুমানাও উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি। তিনি ফেরেন ১১ রান করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক নিগার সুলতানাও নিজের উইকেট দিয়ে আসেন, তবে আগে খেলেন ৩৪ রানের ইনিংস। তার এই ইনিংসেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। শোবানা মোস্তারি ৮ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন। স্কটিশদের হয়ে ১৩ রান খরচায় ২ উইকেট শিকার করেন রাকেল স্লাটার। একটি করে উইকেট তুলে নেন ক্যাথেরিন ও হান্নাহ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। প্রতিপক্ষ শিবিরে প্রথম আঘাত হানেন সানজিদা আক্তার। ফেরান ১২ রান করা এইলসা লিস্টারকে। দলীয় খাতায় ১৬ রান যোগ হতেই রান আউট হন সাসকিয়া হর্লি (৪)। এরপর ক্যাথ্রিন ব্রিচ সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন সারাহ ব্রিচ। কিন্তু ১০ বলে ৪ রান করে ক্যাথ্রিন সোহেলির ঘূর্ণিতে পরাস্ত হয়ে মাঠ ছাড়েন।

এরপর শুরু হয় স্কটিশদের আসা যাওয়ার মিছিল। সারাহ ব্রিচও টিকতে পারলেন না সোহেলির ঘূর্ণির সামনে। ২৩ বল মোকাবিলায় ১৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। বাকিদের কেউ দুই অঙ্কের ঘরেই পা রাখতে পারেননি একমাত্র লর্না জ্যাক ছাড়া। ইনিংসের ১৮তম ওভারে তিনিও বিদায় নিলে ৭৭ রানেই থামে স্কটিশদের ইনিংস। লর্না ২৩ বল মেকাবিলায় ৩ চারের সাহায্যে দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন।

সোহেলী এক মেইডেনে ৪ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। এছাড়া নাহিদা আক্তার দুটি ও একটি করে উইকেট তুলে নেন সালমা খাতুন ও সানজিদা আক্তার।

news24bd.tv/সাব্বির

সম্পর্কিত খবর