বোল্ট-নিশামকে নিয়েই অস্ট্রেলিয়া বিশ্বকাপে যাচ্ছে নিউজিল্যান্ড
বোল্ট-নিশামকে নিয়েই অস্ট্রেলিয়া বিশ্বকাপে যাচ্ছে নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

বোল্ট-নিশামকে নিয়েই অস্ট্রেলিয়া বিশ্বকাপে যাচ্ছে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

ক্রিকেটীয় ব্যস্ততায় বোর্ডের চুক্তি থেকে সরে দাঁড়ায় ট্রেন্ট বোল্ট ও জিমি নিশাম। তবে চুক্তিতে না থাকলেও আসন্ন বিশ্বকাপের দলে জায়গা হয়েছে তাদের। কেন উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে কিউইরা।

প্রথমবারের মতো বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন ফিন অ্যালেন ও মিচেল ব্রেসওয়েল।

চোট কাটিয়ে দলে ফিরেছে পেসার অ্যাডাম মিলনে। অন্যদিকে চলতি বিশ্বকাপে কিউইদের হয়ে সর্বোচ্চ ৭টি টি২০ বিশ্বকাপ খেলার কৃতী গড়বেন মার্টিন গাপটিল।

অফ ফর্ম ও চোট সমস্যার কারণে উইলিয়ামসনের নেতৃত্ব পাওয়া না পাওয়া নিয়ে শঙ্কা থাকলেও বড় আসরে কোনো ঝুঁকি নেয়নি নিউজিল্যান্ড। দলটির নেতৃত্ব থাকছে তার কাঁধেই।

ফলে টানা তৃতীয় টি২০ বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার কৃতী গড়বেন তিনিও।

পেস ইউনিটে বোল্টের সাথে আরও রয়েছেন টিম সাউদি, লকি ফার্গুসন ও মিলনে। তবে চোটের কারণে জায়গা হয়নি কাইল জেমিসনের। পেস-সমৃদ্ধ নিউজিল্যান্ড দলে স্পিন বিভাগের দায়িত্ব থাকছে মিচেল স্যান্টনার ও ইশ সোধির ওপর।

দল নিয়ে আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড দলের কোচ গ্যারি স্টিড বলেন, ‘গত বিশ্বকাপের পর খুব অল্প সময়ের মধ্যেই আরেকটি টি২০ বিশ্বকাপ হতে যাচ্ছে। এটা আমাদের জন্য দারুণ কিছু কারণ, গত বিশ্বকাপে শিরোপা জিততে না পারলেও আমরা ভালো ক্রিকেট খেলেছিলাম। এই স্কোয়াডের বেশির ভাগই গত বিশ্বকাপে খেলেছে, শুধু ফিন আ্যালেন ও ব্রেসওয়েল যোগ হয়েছে। আমরা এই বিশ্বকাপে বেশ আশা নিয়েই খেলতে যাচ্ছি। ’

পাশের দেশ অস্ট্রেলিয়ার যাওয়ার আগে ঘরের মাঠে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে নিউজিল্যান্ড। বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ রয়েছে দলটির। এরপর উড়াল দেবে অস্ট্রেলিয়ায়।

নিউজিল্যান্ডের টি২০ বিশ্বকাপের দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

news24bd.tv/আমিরুল