‘ট্রফি উদযাপন ছাদখোলা বাসে’
‘ট্রফি উদযাপন ছাদখোলা বাসে’

সংগৃহীত ছবি

‘ট্রফি উদযাপন ছাদখোলা বাসে’

অনলাইন ডেস্ক

কাঠমান্ডুতে সাফ নারী চ্যাম্পিয়নশিপে বিজয়ের গল্প লিখেছে বাংলার মেয়েরা। মেয়েদের অর্জনে কেঁপেছে বঙ্গোপসাগর। সোনার মেয়েদের বরণ করে নেওয়ার অপেক্ষায় লাখো বাঙালি। বুধবার দেশে ফেরার কথা রয়েছে শিরোপা জয়ী দলের।

যেখানে সানজিদা-সাবিনা-কৃষ্ণা-ঋতুদের বরণ করে নেবে ফুটবলপ্রেমীরা। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাদখোলা বাসের বেশকিছু ছবি ঘুরপাক খাচ্ছে। ভক্তদের চাওয়া ছাদখোলা বাসে ট্রফি নিয়ে বিজয় মিছিল হোক শহরজুড়ে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাদখোলা বাসের ব্যাপক দাবি উঠেছে।

ফুটবল প্রেমীদের চাওয়া বাংলায় ফুটবলের জাগরণ তোলা মেয়েদের দেওয়া হোক সর্বোচ্চ সম্মান। তাদের প্রত্যাশা মাফিক রাখা হোক ছাদখোলা বাসের ব্যবস্থা।

এর আগে ফাইনালে নেপালের বিপক্ষে মাঠে নামার আগে যোগাযোগ মাধ্যমে ছাদখোলা বাসে শিরোপা উদযাপন নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন দলের ফুটবলার সানজিদা আক্তার। পোস্টে তিনি লিখেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনি কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এই ট্রফি জিততে চাই। ’

ম্যাচে কৃষ্ণার জোড়া গোল ও শামসুন্নাহার জুনিয়রের গোলে ৩-১ এ জয় তুলে মেয়েরা। তাতে ইতিহাসের পাতায় নাম লেখা হয়ে যায়। দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ। যে গৌরবের অংশীদার বাংলার প্রতিটি মানুষ। তাদের বরণ করে নিতে যোগাযোগ মাধ্যমে তাই কমতি রাখছে না ভক্তরা। কিভাবে চ্যাম্পিয়ন মেয়েদের বরণ করে নেওয়া উচিত মিলছে সেসব পরামর্শও।

তবে ছাদখোলা বাস যেন হয়ে উঠেছে সময়ের অন্যতম দাবি। সানজিদার চাওয়াটা এখন পুরো বাংলার ফুটবল প্রেমীদের। তবে ছাদখোলা বাসেই যে হচ্ছে মেয়েদের ট্রফি উদযাপন আবাস মিলছে সেটিরও। চ্যাম্পিয়ন দলের অন্যতম ফুটবলার ঋতুপর্ণা চাকমা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাদখোলা বসে ট্রফি উদযাপনের একটি ছবি শেয়ার করেছেন। যাতে তিনি লিখেছেন, স্বপ্ন সত্যি হল।

news24bd.tv/আমিরুল