ছাদখোলা বাসেই সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নদের
ছাদখোলা বাসেই সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নদের

ছবি: মোর্শেদ মিশু

ছাদখোলা বাসেই সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নদের

অনলাইন ডেস্ক

কাঠমান্ডুতে সাফ নারী চ্যাম্পিয়নশিপে বিজয়ের গল্প লিখেছে বাংলার মেয়েরা। তারা দেশে ফিরলে ছাদখোলা বাসে তাদের সম্মান দেওয়া হবে এমনটা শোনা যাচ্ছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এবার সেই গুঞ্জন সত্যি হলো। সাফ চ্যাম্পিয়ন দল দেশে ফিরলে তাদের ছাদখোলা বাসেই সংবর্ধনা দেওয়া হবে।

গণমাধ্যমে এমনটি জানিয়েছেন  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, ‘সাফ চ্যাম্পিয়ন হওয়া জাতীয় নারী ফুটবল দল দেশে ফিরলে তাদের ছাদখোলা বাসেই ট্রফি নিয়ে উদযাপনের সুযোগ ও সংবর্ধনা দেওয়া হবে। তাদের বরণ করতে আমি নিজে বিমানবন্দরে উপস্থিত থাকবো। ’

প্রতিমন্ত্রী বলেন, ‘সানজিদা ফেসবুকে লিখেছেন, তারা বিজয়ী হলে হয়তো কোনো ছাদখোলা বাসে তাদের আসা হবে না।

তার এ আক্ষেপে আমরা ব্যথিত হয়েছি। ’ 

‘ঢাকায় সেভাবে ছাদখোলা কোনো বাস নেই। তারপরেও আমরা তাদের জন্য বিশেষ ব্যবস্থা করেছি। ছাদখোলা বাসেই বিমানবন্দর থেকে সরাসরি বাফুফে ভবনে তাদের নিয়ে এসে সংবর্ধনা দেওয়া হবে,’ যোগ করেন তিনি।

এর আগে ফাইনালে নেপালের বিপক্ষে মাঠে নামার আগে যোগাযোগ মাধ্যমে ছাদখোলা বাসে শিরোপা উদযাপন নিয়ে একটি পোস্ট দিয়েছিলেন দলের ফুটবলার সানজিদা আক্তার। পোস্টে তিনি লিখেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনী কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এই ট্রফি জিততে চাই। ’

ম্যাচে কৃষ্ণার জোড়া গোল ও শামসুন্নাহার জুনিয়রের গোলে ৩-১ এ জয় তুলে মেয়েরা। তাতে ইতিহাসের পাতায় নাম লেখা হয়ে যায়। দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ। যে গৌরবের অংশীদার বাংলার প্রতিটি মানুষ।

news24bd.tv/মামুন