সাকিবের বিষয়ে সিদ্ধান্ত পেতে অপেক্ষা করতে হবে: দুদক সচিব

সংগৃহীত ছবি

সাকিবের বিষয়ে সিদ্ধান্ত পেতে অপেক্ষা করতে হবে: দুদক সচিব

অনলাইন ডেস্ক

ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের বিষয়ে যেকোনো সিদ্ধান্ত পেতে অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে দুদক তিনি এসব কথা বলেন।

দুদক সচিব বলেন, বিনা পারিশ্রমিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে দুদকের চুক্তি হয় ২০১৮ সালে। এমনকি হটলাইন-১০৬ উদ্বোধনের সময়ও তার সঙ্গে কাজ করে দুদক।

এরপর দীর্ঘদিন তার সঙ্গে কোনো কাজ করা হয়নি। সার্বিকভাবে আপনারা যেটা বললেন ওই বিষয়টি প্রয়োজনে কমিশন দেখবে, সেজন্য অপেক্ষা করতে হবে।

সাম্প্রতি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান একের পর এক সমালোচনার জন্ম দিয়েছেন। এশিয়া কাপের আগে জুয়াভিত্তিক অঙ্গ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ, পরে শেয়ারবাজারে কারসাজিতে নিজের নামা জড়ানোসহ বাবার নাম জালিয়াতির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

 

গত মাসে অনলাইন জুয়াভিত্তিক বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার স্পোর্টসের সঙ্গে চুক্তি করে বিসিবির তিরস্কারের শিকার হয়েছিলেন সাকিব। এমনকি বেটউইনার স্পোর্টসের সঙ্গে চুক্তি বাতিল না করলে জাতীয় দল থেকে তাকে বাদ দেওয়ার হুমকিও দেয় বিসিবি। বিসিবির এমন কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত ওই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন সাকিব।

এই বিতর্কের মধ্যেই নতুন করে বাবার নাম নিয়ে আলোচনায় আসেন সাকিব। খন্দকার মাসরুর রেজার পরিবর্তে কোম্পানি ফর্মে নাম দেওয়া হয়েছে কাজী আব্দুল লতিফ। যদিও তা ভুলক্রমে হয়েছে বলে দাবি করে মোনার্ক হোল্ডিংস লিমিটেড।

বর্তমানে বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন। যদিও দলের হয়ে এখনো কোনো ম্যাচ খেলা হয়নি তার।