অভিজ্ঞদের ওপরই আস্থা আইরিশদের, নতুন মুখ ডোহেনি 
অভিজ্ঞদের ওপরই আস্থা আইরিশদের, নতুন মুখ ডোহেনি 

সংগৃহীত ছবি

বিশ্বকাপ দল

অভিজ্ঞদের ওপরই আস্থা আইরিশদের, নতুন মুখ ডোহেনি 

অনলাইন ডেস্ক

গেল টি২০ বিশ্বকাপে প্রাথমিক পর্ব পেরোতে পারেনি আয়ারল্যান্ড। তবে সংযুক্ত আরব আমিরাতে প্রথম পর্ব থেকে বিদায় নেওয়া দলটির ওপর এবারও বাজি ধরেছে আয়ারল্যান্ড ক্রিকেট। সেই দলের ১২ সদস্য আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের দলে ডাক পেয়েছে।

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য আজ মঙ্গলবার ১৫ সদস্যর দল ঘোষণা করে আয়ারল্যান্ড।

দলে নতুন মুখ স্টিভেন ডোহেনি। এ ছাড়াও প্রথমবার বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছেন ফিওন হ্যান্ড ও ও কনর অলফার্ট। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন অ্যান্ড্রু বালবার্নিই। তার ডেপুটি হিসেবে থাকবেন অভিজ্ঞ পল স্টার্লিং।
আয়ারল্যান্ড দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম অ্যান্ড্রু ম্যাকব্রাইন।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অভিষেকই হয়নি ডোহেনির। ২৪ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটার এখন পর্যন্ত খেলেছেন ৩৭টি স্বীকৃত টি২০ ম্যাচ। দুই পেসার অলফার্ট ও হ্যান্ড এখন পর্যন্ত দুটি করে আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেছেন।

গত জুনে ভারতের বিপক্ষে অভিষিক্ত অলফার্টের স্বীকৃত টি২০র অভিজ্ঞতাও খুব একটা নেই। এই সংস্করণে ৮ ম্যাচ খেলে তার শিকার ১১ উইকেট। গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া হ্যান্ড স্বীকৃত টি২০ খেলেছেন ২২টি, নিয়েছেন ২০ উইকেট। ব্যাট হাতেও ভূমিকা রাখার সামর্থ্য আছে তার।

প্রাথমিক পর্বে ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড। যেখানে তাদের সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ১৭ অক্টোবর শুরু আইরিশদের বিশ্বকাপ অভিযান। পরের দুই ম্যাচ যথাক্রমে ১৯ ও ২১ অক্টোবর, স্কটিশ ও ক্যারিবিয়ানদের বিপক্ষে।

আয়ারল্যান্ডের বিশ্বকাপ দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, ফিওন হ্যান্ড, জশ লিটল, ব্যারি ম্যাককার্থি, কনর অলফার্ট, সিমি সিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার ও ক্রেইগ ইয়াং।

news24bd.tv/সাব্বির