এবার রূপনার বাড়ি তৈরির ঘোষণা দিলেন সুমন

সংগৃহীত ছবি

এবার রূপনার বাড়ি তৈরির ঘোষণা দিলেন সুমন

অনলাইন ডেস্ক

এবার সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ও টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কার জয়ী রূপনা চাকমার বাড়ি তৈরির ঘোষণা দিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার (২১ সেপ্টেম্বর) তার ফেসবুক পেজে লাইভে তিনি এ ঘোষণা দেন।

এ বিষয়ে ব্যারিস্টার সুমন বলেন, নেপালকে হারিয়ে মেয়েরা দেশের জন্য সুনাম বয়ে এনেছেন। এ সফলতার পেছনে তাদের অবদান অনস্বীকার্য।

আর নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার বাড়ি দেখলাম। তার ওই বাড়িতে বসবাসের কোনো পরিবেশ নেই। আমি গোল রক্ষক রূপনার ঘর বানানোর দায়িত্ব নিলাম।

কৃতি এই গোলরক্ষক উঠে এসেছেন রাঙ্গামাটির প্রত্যন্ত গ্রাম থেকে।

যে বাড়িতে রূপনা বড় হয়ে উঠেছেন, সেই ভাঙা বাড়ির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপরেই রূপনা চাকমার ঘর বানানোর দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন সুমন।  

এর আগে বাংলাদেশ নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমার নিজ শহর রাঙামাটিতে একটি বাড়ি তৈরির নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রূপনার বাড়ি তৈরির বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহাসানুল করিম। তিনি জানান, যুক্তরাষ্ট্র থেকেই রূপনার পরিবারের জন্য একটি বাড়ি তৈরির নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা।

এ বিষয়ে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, রূপনা চাকমার পরিবারের জন্য একটি বাড়ি তৈরিতে উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে।  

এদিকে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্ব অর্জন করে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাবিনারা প্রবেশ করলে কেক কেটে ও ফুল দিয়ে তাদের বরণ করে নেওয়া হয়।

এরপর বিআরটিসির ছাদখোলা বাসে করে উদযাপন করতে করতে বাফুফের পথে যাত্রা করেন সানজিদা আক্তাররা। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আরেক দফা দলকে বরণ করবেন।  

news24bd.tv/হারুন