বড় ব্যবধানে যুক্তরাষ্ট্রকে হারাল বাংলাদেশ
বড় ব্যবধানে যুক্তরাষ্ট্রকে হারাল বাংলাদেশ

সংগৃহীত ছবি

বড় ব্যবধানে যুক্তরাষ্ট্রকে হারাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

মুরশিদা ও নিগার সুলতানার দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল ৫৫ রানে হারিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন মুরশিদা। তিনি ম্যাচ সেরা নির্বাচিত হন।  এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সাবেক অধিনায়ক সালমা খাতুন।

তিনি ৩ ওভাল বোলিং করে ১২ রানের বিনিময়ে ১ ইউকেট নিয়েছেন।   

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। যদিও শুরুতে বিপদে পড়ে বাংলাদেশ। মাত্র ২০ রানের মাথায় শামিমা সুলতনার ইউকেট হারায় বাংলাদেশ।

তিনি ১৭ বল মোকাবেলা করে ১০ রান করেন।  

news24bd.tv/হারুন

তবে মুরশিদা ও নিগার আর কোনো বিপদ হতে দেননি। তারা দুজনে ১৬ দশমিক ২ ওভার খেলে স্কোর বোর্ডে ১৩৮ রান তোলেন। উদ্বোধনী ব্যাটার মুরশিদা ৬৪ বল খেলে নয় চারে ৭৭ রান করেন। এছাড়া নিগার সুলতানা ৪০ বল খেলে ৫৬ রান করেন। তিনি একটি ছক্কা ও ছয় চারের বিনিময়ে এ রান করেন। আগের ম্যাচেও ৪৭ বলে হাফ-সেঞ্চুরির দেখা পান তিনি। ইনিংসের শেষ বলে আউট হন হওয়ার আগে ৫৩ বলের ইনিংসে ১০টি চার ও ১টি ছক্কা মারেন নিগার।    

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ ইউকেট হারিয়ে ১০৩ রান করতে সক্ষম হয় মার্কিন যুক্তরাষ্ট্রের নারী ক্রিকেটাররা। বাংলাদেশের বোলারদের সামনে একমাত্র প্রতিরোধ গড়ে তোলেন সিন্ধু শ্রীহার্শা। তিনি দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন। এজন্য তাকে খেলতে হয় ৭১টি বল। এছাড়া লিসা রামজিত করেন ২৬ রান। তবে তিনি খেলেন ৪১টি বল।

বাংলাদেশের পক্ষে তিন ওভার বোলিং করে একটি করে ইউকেট নেন সালমা ও নাহিদা। এছাড়া যুক্তরাষ্ট্রের এক ব্যাটার  রান আউট হয়ে সাজঘরে ফেরেন। এতে বাংলাদেশের বড় ব্যবধানে জয় নিশ্চিত হয়।