সাকিব নেই, ডাক পেলেন সৌম্য-রিশাদ   
সাকিব নেই, ডাক পেলেন সৌম্য-রিশাদ   

সংগৃহীত ছবি

বাংলাদেশের দল ঘোষণা 

সাকিব নেই, ডাক পেলেন সৌম্য-রিশাদ   

অনলাইন ডেস্ক

অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টি২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যস্ত থাকবেন বলে সাকিবের পরিবর্তে টি২০ দলকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান।

বিশ্বকাপের স্কোয়াডে না থাকলেও আরব আমিরাতে এই সিরিজের দলে আছেন সৌম্য সরকার এবং রিশাদ হোসেন। তবে শেখ মাহেদী হাসানের এই সিরিজের দলেও জায়গা হয়নি।

দুবাইয়ের উদ্দেশে বাংলাদেশ দল আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টা ৩০ মিনিটে ঢাকা ছাড়বে।

দেশ ছাড়ার আগে ফিটনেস টেস্ট নেওয়া হবে ক্রিকেটারদের। ক্রিকবাজকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, দুই গ্রুপে ফিটনেস টেস্ট নেওয়া হবে।

প্রথম গ্রুপ সকাল সাড়ে ৮টায় দিবে, দ্বিতীয় গ্রুপের সূচি সাড়ে ৯টা থেকে। এই ইয়ো ইয়ো টেস্টের মধ্যে দিয়ে জানা যাবে খেলোয়াড়দের ফিটনেস কোন অবস্থায় আছে।

প্রস্তুতি ক্যাম্পের পাশাপাশি আগামী ২৫ সেপ্টেম্বর ও ২৭ সেপ্টেম্বর দুবাই ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাতের বিপক্ষে টি২০ দুটি খেলবে টাইগাররা। ২৮ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে সোহানদের। এরপর আবার ত্রিদেশীয় সিরিজ খেলতে ১ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজ শুরুর আগে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব।  

বাংলাদেশ স্কোয়াড
নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

news24bd.tv/সাব্বির