ফরিদপুরে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন
ফরিদপুরে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

ফরিদপুরে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

ফরিদপুরে একটি হত্যা মামলায় নয় জনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুর ২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন।  

আদালত একইসাথে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানা অনাদায়ে প্রত্যেক আসামিকে আরও দুইমাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। রায় প্রদানের পর তাদের কড়া পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যাক্তিরা হলেন, বাবর আলী (৭৩), মো.সাদ্দাম হোসেন (৩৩), মাসুদ শেখ (৫৩), মাহমুদ শেখ (৪৩), টেপু শেখ (৫৮), জুয়েল শেখ (৩৩), সাত্তার শেখ (৮৩), আবু তালেব শেখ (৪৩) ও সৈয়দ নেপুর আলী (৩৮)। এরা সকলে আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের আটক বানা গ্রামের বাসিন্দা।

হত্যা মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই গ্রামে একটি মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে ২০১৩ সালের ২১ জুন দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংর্ঘষে মাফুজার শেখ (৪০) নামের এক ব্যাক্তি আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় মাহফুজার শেখের চাচা মোক্তার শেখ বাদী হয়ে আলফাডাঙ্গা থানায় ১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।  

আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম তদন্ত শেষে গত ২০১৪ সালের ২৯ এপ্রিল এহজাহার ভুক্ত ১০ জনকেই অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে মামলা চলাকালীন এ মামলার আসামি আবু বক্কার শেখ (৫০) মারা যান। ফলে তার নাম আসামির তালিকা থেকে বাদ দেন আদালত। দীর্ঘ শুনানি শেষ এ রায় প্রদান করা হয়।  

news24bd.tv/কামরুল