ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্কুলের দপ্তরীকে ছুরিকাঘাত
ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্কুলের দপ্তরীকে ছুরিকাঘাত

সংগৃহীত ছবি

ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্কুলের দপ্তরীকে ছুরিকাঘাত

সিরাজগঞ্জ প্রতিনিধি

স্কুলে যাচ্ছিল সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী। তাকে উত্ত্যক্ত করছিল সাফিউল তালুকদার (১৯) নামের এক বখাটে। বিষয়টি দেখে প্রতিবাদ করেন স্কুলের দপ্তরী সুলতান মাহমুদ। এতেই ক্ষিপ্ত হয়ে উঠেন ওই উত্ত্যক্তকারী।

প্রকাশ্য দিবালোকে স্কুলে ঢুকে দপ্তরীর পেটে ছুরিকাঘাত করে সাফিউল।

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার জাহা‌ঙ্গীরগাতী চকসরাপপুর বোয়া‌লিয়া ‌দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে। পরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়তায় সাফিউলকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃত সাফিউল উপজেলার বোয়ালিয়া গ্রামের সেলিম তালুকদারের ছেলে।

তিনি স্থানীয় কাউরাইল কারিগরি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। আহত সুলতান মাহমুদ বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী হিসেবে কাজ করেন।  

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ জানান, প্রায়ই ওই ছাত্রীকে উত্ত্যক্ত করতো বখাটে সাফিউল। ওই ছাত্রীকে স্কুলে আসার পথে আজ আবার উত্ত্যক্ত করে ওই বখাটে। বিষয়টি জেনে এর প্রতিবাদ করে বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী সুলতান। এতে ক্ষিপ্ত হয়ে স্কুলের ভিতরে ঢুকে প্রকাশ্যে দপ্তরীর পেটে ছুরিকাঘাত করে সাফিউল। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের সহায়তায় সাফিউলকে আটক করে পুলিশে দেয়া হয়। আর আহত দপ্তরীকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আকতারুজ্জামান বলেন, ‘অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির সুপারিশ করা হবে। ’

তাড়াশ থানার ওসি মো.শহিদুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মামলা করেছেন। শুক্রবার সকালে আসামিকে আদালতে পাঠানো হবে। ’

news24bd.tv/মামুন