বিএনপি-জামায়াতের ‌‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ মিছিল

সংগৃহীত ছবি

বিএনপি-জামায়াতের ‌‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ মিছিল

অনলাইন ডেস্ক

বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাস-নৈরাজ্যের’ প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর যুবলীগ। বৃহস্পতিবার রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে নিখিল বলেছেন, আপনি পাকিস্তান আমলে ভালো ছিলেন- এ কথার মাধ্যমে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমকে অপমান করেছেন। আমি বলতে চাই, মির্জা ফখরুলকে দেশের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। তিনি ক্ষমা না চাইলে আজকের পর থেকে ঢাকা শহরের কোথাও মির্জা ফখরুলকে সমাবেশ করতে দেওয়া হবে না।

যুবলীগের সাধারণ সম্পাদক নিখিল আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র, সকল চক্রান্তকে রুখে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আজকে ঐক্যবদ্ধ, প্রতিজ্ঞাবদ্ধ।

আজকের এই সমাবেশে আমরা বাংলার যুবসমাজ ও বাংলার মানুষের কাছে বলতে চাই, বিএনপি-জামায়াত একটি জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন। তারা জঙ্গিবাদ ও সন্ত্রাসের পৃষ্ঠপোষক। বাংলা ভাই, আবদুর রহমানের মতো জঙ্গি সৃষ্টিকারী, ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলাকারী, ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ নানা অপকর্মে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল বিএনপি-জামায়াত। সেই বিএনপি-জামায়াত নতুন করে বাংলাদেশকে আবারও বিশ্বের বুকে প্রশ্নবিদ্ধ করতে জঙ্গি হামলার চক্রান্ত করছে। সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে বাধাগ্রস্ত করছে। ’

তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াত নেতারা বক্তব্য দেন- রক্ত যত লাগে দেব, সরকারের পতন করে ছাড়ব। আমি আজকের এই সমাবেশ থেকে বলতে চাই, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপি-জামায়াতের রক্ত দেওয়ার কোনো ইতিহাস নেই। তাদের আছে শুধু দেশবিরোধী ষড়যন্ত্রের ইতিহাস। ’

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস মো. রফিকুল ইসলাম, ড. সাজ্জাদ হায়দার লিটন, সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মো. শামছুল ইসলাম পাটোয়ারী, সহ-সম্পাদক আলমগীর হোসেন শাহ জয়, বাবলুর রহমান বাবলু, কার্যনিবাহী সদস্য ইঞ্জিনিয়ার মো. মুক্তার হোসেন চৌধুরী কামাল, ডা. আওরঙ্গজেব আরুসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

news24bd.tv/আজিজ