মহেশকে নিয়ে বিশ্ব মাতাতে নতুন পরিকল্পনা রাজামৌলীর
মহেশকে নিয়ে বিশ্ব মাতাতে নতুন পরিকল্পনা রাজামৌলীর

সংগৃহীত ছবি

মহেশকে নিয়ে বিশ্ব মাতাতে নতুন পরিকল্পনা রাজামৌলীর

অনলাইন ডেস্ক

মুক্তির পর ভারতের জনপ্রিয় নির্মাতা এস.এস. রাজামৌলীর সিনেমা রাইজ রোর রিভোল্ট (আরআরআর) বিশ্বব্যাপী আলোড়ন ফেলে দেয়। এমনকি পশ্চিমা সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট যারা এই সিনেমা দেখেছেন, তারাও করেছেন ভূয়সী প্রশংসা। বক্স অফিসেও বড় হিটের তকমা পেয়েছে চলতি বছরের মার্চে মুক্তি পাওয়া মেগা-বাজেটের এই সিনেমা।

কেন্দ্রীয় চরিত্রে থাকা নান্দামুরি তারাক রামা রাও (এনটিআর) এবং রাম চরনের এই সিনেমা এখন পর্যন্ত বিশ্বব্যাপী ‘আরআরআর’ সিনেমা আয় করেছে ১ হাজার ১০০ কোটি রুপির ওপরে।

অ্যাকশন-ড্রামা ঘরানার সিনেমাটির এমন সাড়া পাওয়ার পর অনেকে আরআরআরকে একাডেমী অ্যাওয়ার্ড বা অস্কারের মঞ্চেও দেখতে চেয়েছিলেন। তবে ভারত থেকে অস্কারের জন্য মনোনয়ন পায়নি এই সিনেমা। সে কারণেই কি-না, এবার আমেরিকার বৃহৎ এক ফিল্ম সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হলেন এই গুণী নির্মাতা।  

জানা গেছে, লস অ্যাঞ্জেলসের ক্রিয়েটিভ আর্টিস্ট এজেন্সির (সিএএ) সঙ্গে রাজামৌলীর একটি চুক্তি হয়েছে।

চুক্তি সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও, ধারণা করা হচ্ছে রাজামৌলীর পরের সিনেমা বৈশ্বিকভাবে আরও ছড়িয়ে দিতে দুই পক্ষ এক হয়েছে। সিএএ মূলত চলচ্চিত্রের পৃষ্ঠপোষকতা, ব্র্যান্ডিং, বিপণন এবং বিশ্বজুড়ে হাজার হাজার অভিনেতা ও পরিচালকদের প্রতিনিধিত্ব করে।  

সিএএ’র সঙ্গে রাজামৌলীর চুক্তির পর আঁচ করা যাচ্ছে, অনেক বিদেশি তারকাদের দেখা যেতে পারে এই সিনেমায়।   

রাজামৌলী তার পরের সিনেমার নির্মাণ কাজ শুরু করবেন ২০২৩ সালের মাঝামাঝিতে। সম্ভবত মার্চ বা এপ্রিলে শুরু হবে সিনেমার দৃশ্যায়ন। নাম প্রকাশ না করলেও এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে থাকছেন তেলুগু ইন্ডাস্ট্রির সুপারস্টার মহেশ বাবু। সিনেমাটি জঙ্গল অ্যাডভেঞ্চার ঘরানার হতে যাচ্ছে বলে রাজামৌলী ইতোমধ্যেই নিশ্চিত করেছেন।

news24bd.tv/সাব্বির