ক্ষমা চেয়ে আদালত অবমাননার মামলায় মুক্তি পাচ্ছেন ইমরান খান
ক্ষমা চেয়ে আদালত অবমাননার মামলায় মুক্তি পাচ্ছেন ইমরান খান

সংগৃহীত ছবি

ক্ষমা চেয়ে আদালত অবমাননার মামলায় মুক্তি পাচ্ছেন ইমরান খান

অনলাইন ডেস্ক

আদালত অবমাননার মামলায় ক্ষমা চেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) আদালতের কাছে ক্ষমা চাওয়ায় তার নামে আদালত অবমাননার অভিযোগে করা মামলা মুলতবি করা হয়েছে বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।  খবর ডনের।

আদালতে ইমরান খান বলেছেন, আমি যদি কোনো সীমা অতিক্রম করে থাকি তাহলে ক্ষমাপ্রার্থী।

এমন আর আবার হবে না। আমি কখনোই আদালতের অনুভুতিকে আঘাত করতে চাইনি। এ সময় তিনি আদালতকে অনুরোধ করেন তাকে যেন বিচারক জবা চৌধুরীর কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চাওয়ার অনুমতি দেওয়া হয়।  

এইদিন আইএইচসি-এর প্রধান বিচারক আতহার মিনাল্লাহ বলেন, আজকে আদালত ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেবেন না।

ইমরানের আইনজীবী ফয়সাল চৌধুরী বলেছেন, আদালত ইমরান খানের নামে আদালত অবমাননার অভিযোগে করা মামলা মুলতবি করেছেন। তিনি আরও জানান, আগামী ৩ অক্টোবরের মধ্যে একটি লিখিত আবেদনে আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে সেটি জমা দিতে ইমরান খানকে নির্দেশ দিয়েছেন আদালত।

ইমরান খানের আইনজীবী ফয়সাল চৌধুরী বলেছেন, ইমরান খানের ক্ষমা চাওয়ার প্রশংসা করেছেন আদালত। ক্ষমা চাওয়ার পর বেশির ভাগ অভিযোগ খারিজ হয়ে যাবে বলে দাবি করেন তিনি। ইমরান খানের ক্ষমা চাওয়া নিয়ে আদালত তাঁর রায়ের একটি লিখিত নথি প্রকাশ করবেন বলেও জানান ফয়সাল চৌধুরী।

এর আগে তার সহকর্মী শাহবাজ গিলকে পুলিশি হেফাজতে নির্যাতন চালানো হয়েছে, এমন অভিযোগে গত ২০ অক্টোবর এক সমাবেশের আয়োজন করেন ইমরান খান। সমাবেশে ইসলামাবাদ ইনস্পেক্টর-জেনারেল এবং ডেপুটি ইনস্পেক্টর-জেনারেলকে দেখে নেওয়ার হুমকি দেন। হুঁশিয়ারি দেন এক বিচারককে। এরপরেই ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়।

news24bd.tv/আজিজ