বরকত উল্লাহ বুলুর ওপর হামলার ঘটনায় আদালতে মামলা

সংগৃহীত ছবি

বরকত উল্লাহ বুলুর ওপর হামলার ঘটনায় আদালতে মামলা

অনলাইন ডেস্ক

কুমিল্লার মনোহরগঞ্জের বিপুলাসারে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলুর ওপর হামলার ঘটনায় আদালতে মামলা হয়েছে। এতে ১৭ জনের নাম উল্লেখসহ আরও ২০ জনকে আসামি করা হয়।

গতকাল লাকসাম পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির আহম্মেদ বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। পরে ছয় নম্বর আমলি আদালত মামলাটি তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৭ সেপ্টেম্বর বরকত উল্লাহ বুলু ও তাঁর স্ত্রীসহ পরিবারের সদস্যরা ঢাকা যাচ্ছিলেন। মনোহরগঞ্জের বিপুলাসার বাজার এলাকার একটি হোটেলে যাত্রাবিরতি দিলে মামলার বাদী মনির আহম্মেদসহ বিএনপির নেতাকর্মীরা তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন।  

এ সময় বিপুলাসার এলাকার মো. সাফায়েত হোসেন, আতাউর রহমান শিপন, বাবু, রুবেল হোসেন, তাজুল ইসলাম, সাজু আহম্মেদ, সাইফুল ইসলাম, হুমায়ুন কবিরসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে বুলু, তাঁর স্ত্রী, গাড়ি চালক এবং স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৭-৮ জন আহত হন।

হামলাকারীরা বুলুর পরিবারের সদস্যদের স্বর্ণালংকারও লুটে নেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়।

কুমিল্লা পিবিআইর পুলিশ সুপার মিজানুর রহমান জানান, মামলার কপি পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/কামরুল