পরকীয়ার জেরে ইমামকে ডেকে নিয়ে হত্যা, আটক ২

পরকীয়ার জেরে ইমামকে ডেকে নিয়ে হত্যা, আটক ২

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের আনোয়ারায় পরকীয়ার জেরে মো. ইলিয়াছ (৩২) নামে মসজিদের এক ইমামকে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মধ্যরাতে প্রেমিকার সঙ্গে দেখা করতে গেলে উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইলিয়াছ বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের আবদুল আমিনের ছেলে।

তিনি চট্টগ্রাম নগরীর একটি জামে মসজিদে চাকরি করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ইলিয়াছ রায়পুর ইউনিয়নের গহিরা এলাকায় কর্মরত থাকাকালীন স্থানীয় জাফরের স্ত্রী জন্নাতুল মাওয়া নিপার সঙ্গে পরকীয়ায় লিপ্ত হন। তাদের সম্পর্কের বিষয়টি জানাজানি হলে, স্বামী জাফর নিপাকে তালাক দেন । পাশাপাশি ইলিয়াছকেও ১ বছর আগে চাকরি থেকে অব্যাহতি দেয় কর্তৃপক্ষ।

নিহতের ভাই ইউসুফ বলেন, রাত ১টা ২১ মিনিটে আমার মোবাইলে একটি বার্তা আসে ভাইয়ের মোবাইল থেকে। বার্তায় লেখা ছিল ‘ইউসুফ রিফার ভাইয়েরা আমাকে এনে বিষ খাওয়াই দিচ্ছে’ আমি গহিরা। খুদে বার্তা পেয়ে আমি পরিবারের সদস্যদের নিয়ে আনোয়ারায় ছুটে আসি। পরে স্থানীয়দের সহযোগিতায় ভাইকে উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্য ঘোষণা করেন।

এ ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে দাবি করে নিহতের স্ত্রী নাহিদা আকতার (২৬) বলেন, ২০২০ সালের ১৩ জুলাই আমাদের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের দুই মাস পরে গহিরা এলাকার একটি মসজিদে চাকরি নেন আমার স্বামী। সেখানে জাফর আহমেদ নামে এক ব্যক্তির সঙ্গে তার (স্বামী) পরিচয় হয়।  

এরপর আমরা শুনতে পাই জাফর আহমদের স্ত্রীর সঙ্গে তার সম্পর্কের কথা। তাদের সম্পর্কের বিষয়টি জানাজানি হলে জাফর তার স্ত্রীকে তালাক দেন এবং আমার স্বামীও চাকরি ছেড়ে বাড়ি চলে আসেন। এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমার স্বামীকে মেরে ফেলা হয়েছে। আমি বিচার চাই।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা হাছান জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় চারজনকে আসামি করে নিহতের ভাই ইদ্রিস একটি হত্যা মামলা করেছেন। ওই মামলায় নারীসহ দুইজনকে আটক করা হয়েছে। অন্য দুইজনকে আটকের চেষ্টা চলছে।

news24bd.tv/কামরুল