ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

নাটোরের লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ভেল্লাবাড়িয়া বাজার মাদ্রাসার সামনে থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার রহিমপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে পারভেজ মোশাররফ, জহিরুল ইসলামের ছেলে শাকিল আহম্মেদ ও উদনপাড়া গ্রামের মৃত আলী হাসেনের ছেলে শাহিনুর ।

নাটোর র‍্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ইমো হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেয়া হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫’র একটি দল শুক্রবার সকালে উপজেলার ভেল্লাবাড়িয়া বাজার মাদরাসা এলাকায় এক বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে মাদরাসার সামনের রাস্তা থেকে পারভেজ মোশাররফ, শাকিল আহম্মেদ ও শাহিনুরকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ইমো ব্যবহারকারীদের ইমো হ্যাক করে। পরবর্তীতে ভুক্তভোগীর পরিচিত জনদের কাছ থেকে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।

news24bd.tv/আলী