স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে খোলা মাঠেই সন্তান প্রসব
স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে খোলা মাঠেই সন্তান প্রসব

সংগৃহীত ছবি

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে খোলা মাঠেই সন্তান প্রসব

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে হাসপাতালে যাওয়ার পথে খোলা মাঠেই সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। রংপুরে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা যায়, রংপুরের পীরগাছার অন্নদানগর চালনিরপাড় গ্রামের রিতু আক্তারের (২০) প্রসব ব্যথা উঠলে শুক্রবার দুপুর ১২টার দিকে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। তবে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর ওই নারীর গর্ভে সন্তানের অবস্থান উল্টো থাকায় সন্তান প্রসব করাতে অস্বীকৃতি জানান চিকিৎসক।

পরে রোগীর স্বজনরা তাকে রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠে গাড়ির জন্য অপেক্ষা করতে থাকে। এক পর্যায়ে বেলা দুইটার দিকে খোলা মাঠেই ছেলে সন্তান প্রসব করেন ওই নারী।

রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালে যাবার পর চিকিৎকরা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান প্রসব করাতে অস্বীকৃতি জানান এবং রোগীকে রংপুর নিয়ে যেতে বাধ্য করেন। পরে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে অ্যাম্বুলেন্স খোঁজার এক পর্যায়ে খোলা মাঠেই সন্তান প্রসব করেন ওই নারী।

স্বজনদের ক্ষোভ, হাসপাতালের চিকিৎসক চাইলে প্রসব যন্ত্রনায় রোগীকে কষ্ট পেতে হতো না বা খোলা মাঠে সন্তান জন্ম দিতে হতো না।

তবে স্বজনদের অভিযোগের বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর হোসেন বলেন, বাচ্চা প্রসবের বিষয়টি শোনার পরপরই মা ও শিশুর  চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তারা দুইজনেই সুস্থ আছেন।

তিনি বলেন, এ ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
news24bd.tv/আলী