বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে সিরিজে ফিরেছে ভারত
বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে সিরিজে ফিরেছে ভারত

সংগৃহীত ছবি

বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে সিরিজে ফিরেছে ভারত

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের টি-২০ সিরিজে প্রথম ম্যাচে সফরকারী অস্ট্রেলিয়াকে ২০৯ রানের বিশাল লক্ষ দিয়েও ম্যাচ জিততে পারেনি ভারত। সিরিজে ফিরতে দ্বিতীয় ম্যাচ জয়ের বিকল্প ছিল না ভারতের। এমন ম্যাচে শুরুতেই বৃষ্টির ভাগরা। ৮ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচ।

তবে তাতে সিরিজে ফিরতে অসুবিধা হয়নি ভারতের। ৪ বল ও ৬ উইকেট হাতে রেখেই সিরিজে সমতায় ফিরেছে রোহিত শর্মার দল।

বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে টসে জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠায় ভারত। আগে ব্যাট করে অধিনায়ক অ্যারণ ফ্রিঞ্চের ১৫ বলে ৩১ ও ম্যাথিউ ওয়েডের ২০ বলে ৩ ছয় ও ৪ চারে বিধ্বংসী ৪৩ রানে ভর করে ৫ উইকেট খরচায় স্কোরবোর্ডে ৯০ রান জমা করে অজিরা।

ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। জাসপ্রিত বুমরাহর শিকার ১ উইকেট।

জবাবে দারুণ শুরু করেন ভারতীয় দুই ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা। পাওয়ার প্লের ২ ওভারেই আসে ৩১ রান। দলীয় ৩৯ রানের মাথায় ১০ রান করে ফেরেন রাহুল। তবে দলকে নেতৃত্ব দিচ্ছিলেন অধিনায়ক রোহিত।  

এরপর কোহলি ও সূর্যকুমার যাদব দ্রুত ফিরলে কিছুটা চাপে পড়ে ভারত। তবে সেই চাপ সামলে দলকে আগলে রেখেছিলেন রোহিত। শেষ দুই ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন পরে ২২ রান। সেই চাপ আরও বাড়ে প্যাট কামিন্সের বলে হার্দিক পান্ডিয় ৯ বলে ৯ রান করে আউট হয়ে ফিরলে।  

তবে এবারও চাপ সামাল দেন রোহিত। শেষ বলে চার মারলে শেষ ওভারে জয় থেকে মাত্র ৯ রান দূরে থাকে ভারত। উইকেটে আসেন দীনেশ কার্তিক। চাপ ঘায়ে না মেখে ড্যানিয়েল সামসের প্রথম বলেই বিশাল ছক্কা হাঁকান তিনি। পরের বলে ফের চার মারলে ৪ বল হাতে রেখে অস্ট্রেলিয়ার দেওয়া লক্ষ্য টপকে যায় ভারত। তাতে সিরিজে ফিরেছে ভারত। ২০ বল থেকে ৪ ছয় ও ৪ চারে ৪৬ রান করে অপরাজিত থাকেন রোহিত।

সিরিজ নির্ধারণী শেষ ম্যাচ আগামী ২৫ সেপ্টেম্বর। হায়দ্রাবাদে মাঠে নামবে দু’দল।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক