পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে ইংল্যান্ড
পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে ইংল্যান্ড

সংগৃহীত ছবি

পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

পাঁচ ম্যাচের টি২০ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড। এদিন স্বাগতিক পাকিস্তানকে ৬৩ রানে হারিয়েছে সফরকারী ইংলিশরা।

এর আগে প্রথম ম্যাচে ৬ উইকেটের জয়ে সিরিজ শুরু করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের ছুড়া ২০০ রান টপকে ১০ উইকেটের জয়ে সমতায় ফিরে পাকিস্তান।

তবে বদলা নিতে ছাড়েনি ইংলিশরাও। পরের ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে দিয়েছে বড় ব্যবধানে।

করাচিতে এ দিন টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে এদিন শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকে ইংলিশরা।

আগের দিন ২০০ রানের টার্গেট দিয়েও ম্যাচ হারতে হয়েছে ১০ উইকেটে। সে কারণেই কি না এ ম্যাচে আরও আগ্রাসী হয় ইংলিশরা।  

শুরুতেই ওপেনার ফিল স্লট ফিরলেও রান তুলায় গতি কমায়নি ইংলিশরা। এরপর ডেভিড মালান ও ফিরেছেন দ্রুত। তবে অপর প্রান্তে আক্রমণাত্মক ছিলেন উইল জ্যাকস। ২২ বলে ৪০ রান করে আউট হয়ে ফেরেন তিনি। এরপর শুরু হয় বেন ডাকেট ও হ্যারি ব্রুকের ঝড়। সেই ঝড়ে একের পর এক বাউন্ডারি ছারা হয়েছে বল।

৪২ বলে ১ ছয় ও ৮ চারে ৭০ রান আসে ডাকেটের ব্যাট থেকে। হ্যারি ব্রুক ছিলেন আরও আগ্রাসী। ৩৫ বলে ৫ ছয় ও ৮ চারে করেন ৮১ রান। তাতে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২২১ রান।  

বিশাল লক্ষ্যে ২১ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। সেই চাপ পুরো ম্যাচেও সামল দিতে পারেনি বাবর আজমের দল। শান মাকসুদ ৪০ বলে ৬৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ঠিকই। তবে তা কেবল ব্যবধান কমিয়েছে। অন্য প্রান্তে বাকি ব্যাটাররা ছিলেন আশা যাওয়ার মাঝে। খুশদিল শাহর ব্যাট থেকে এসেছে ২৯ রান। মোহম্মদ নাওয়াজ করেন ১৯ রান।

শেষ পর্যন্ত ৮ উইকেট খরচায় পাকিস্তান থামে ১৫৮ রানে। আর তাতে বড় জয় পায় ইংল্যান্ড।  ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মার্ক উড। দারুণ জয়ে সিরিজে ফের এগিয়ে ইংলিশরা। আগামী ২৫ সেপ্টেম্বর সিরিজে ফেরার লড়াইয়ে ফের মুখোমুখি হবে দু’দল।

news24bd.tv/আমিরুল