ইতালির জয়ের রাতে হাঙ্গেরির বিপক্ষে ধরাশায়ী জার্মানি 
ইতালির জয়ের রাতে হাঙ্গেরির বিপক্ষে ধরাশায়ী জার্মানি 

সংগৃহীত ছবি

ইতালির জয়ের রাতে হাঙ্গেরির বিপক্ষে ধরাশায়ী জার্মানি 

অনলাইন ডেস্ক

উয়েফা নেশন্স লিগে গ্রুপ ৩-এর ম্যাচে জার্মানির বিপক্ষে ১-০ গোলে জয় তুলেছে হাঙ্গেরি। গ্রুপের অপর ম্যাচেও ফলাফল একই। যেখানে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ইতালি।

রেড বোল অ্যারেনায় জার্মানদের হারিয়েছে হাঙ্গেরি।

এ দিন ম্যাচের ১৭ মিনিটের সময় আদম সাজালাইয়ের গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। এরপর পুরো ম্যাচেও এ গোলের শোধ দিতে পারেনি জার্মানরা। গোল খেয়ে পিছিয়ে পড়ে বহুবার আক্রমণে গিয়েছে জার্মানি। তবে হাঙ্গেরির দুর্গ ভেদ করা যায়নি।
পাল্টা আক্রমণে জার্মান দুর্গে হানা দিয়েছে হাঙ্গেরিও। তবে ভুল থেকে শিক্ষা নেওয়ায় রক্ষা পেয়েছে জার্মানরা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত ছিল দু’দলই। তবে কোনো দলের ফুটবলারের আক্রমণই আলোর মুখ দেখেনি। ফলে আর গোল না হলে ১-০ গোলে এগিয়ে থাকায় জয় পায় হাঙ্গেরি। এ জয়ে ৫ ম্যাচে ৩ জয় নিয়ে এ গ্রুপের শীর্ষে এখন হাঙ্গেরি।

অপর ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ইতালি। পাঁচ ম্যাচে ২ জয় তাদের। এদিন প্রথমার্ধে দু’দল পাল্লা দিয়ে লড়াই করলেও গোল পায়নি কেউ।

দ্বিতীয়ার্ধেও গোল আসছিল না। তবে অবশেষে ৬৮ মিনিটে কাটে গোল খরা। গিয়াকোমো রাসপাডোরি গোলে ম্যাচে লিড নেয় ইতালি। গোল খেয়ে পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় ইংলিশরা। তবে তাদের সকল চেষ্টা ব্যর্থ করে দেয় ইতালি। শেষ পর্যন্ত আর গোল না হলে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

news24bd.tv/আমিরুল