ঢাকা দক্ষিণ আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

সংগৃহীত ছবি

ঢাকা দক্ষিণ আ.লীগের সাধারণ সম্পাদককে শোকজ

অনলাইন ডেস্ক

শৃঙ্খলা পরিপন্থী আচরণের জন্য ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে শোকজ করা হয়েছে।  কেন্দ্রীয় নেতাদের সামনে ঢাকার লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে মারামারির ঘটনা ও কেন্দ্রীয় নির্দেশ উপেক্ষা করে চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলন করায় এই শোকজ করা হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আওয়ামী লীগের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশে দপ্তর থেকে এই কারণ দর্শানোর চিঠি হুমায়ুন কবিরের কাছে হস্তান্তর করা হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী ১৫ দিনের মধ্যে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার লালবাগ থানা আওয়ামী লীগ এবং ২৩, ২৪, ২৫, ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত অন্তত কয়েক দফা মারামারির ঘটনা ঘটে। সম্মেলনের শুরুতে স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিমের সমর্থকদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে মারামারি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

পরে দ্বিতীয় দফায় হাজী সেলিম সমর্থকদের সঙ্গে ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সমর্থকদের মারামারির ঘটনা হয়। সম্মেলন শুরু হলে আবার মারামারিতে জড়ায় হাজী সেলিমের সমর্থক, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সমর্থক এবং সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিনের সমর্থকরা।

কেন্দ্রীয় নেতাদের সামনে নিজ দলীয় নেতাকর্মীদের এমন হাতাহাতি ও বিশৃঙ্খলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন নেতারা। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বক্তব্য দেওয়ার মধ্যেই সম্মেলনের মাঠে আবারও মারামারিতে জড়িয়ে পড়েন হাসিবুর রহমান মানিক ও হুমায়ুন কবির সমর্থকরা।

এ পরিস্থিতে রাজ্জাক বলে ওঠেন, ‘মারামারি থামানোর জন্য আহ্বান করছি। বিশৃঙ্খলা করবেন না, বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। থামুন আপনারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপনাদের মাঝে এসেছে, এর গুরুত্ব উপলব্ধি করুন আপনারা। আবারও আহ্বান করছি থামুন। ’
news24bd.tv/আলী