বক্তৃতা নয়, রাজপথে আন্দোলন করে সরকারকে সরাতে হবে: ফখরুল
বক্তৃতা নয়, রাজপথে আন্দোলন করে সরকারকে সরাতে হবে: ফখরুল

যুবদল নেতা শাওনের আত্মার শান্তি কামনায় নয়া পল্টনে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বক্তৃতা নয়, রাজপথে আন্দোলন করে সরকারকে সরাতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমাবেশে বক্তৃতার সময় নেই, রাজপথে আন্দোলনের মাধ্যমে সরকারকে সরাতে হবে। সরকার সরাতে সবার সম্মিলিত প্রতিরোধের কথাও বলেন তিনি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদল নেতা শাওনের আত্মার শান্তি কামনায়  ‘প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের’ বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন।

এসময় ফখরুল বলেন, আওয়ামী লীগ ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

প্রধানমন্ত্রী জাতিসংঘে গিয়ে বলেন শান্তি চান। কিন্তু দেশের মানুষ নিরাপদে নেই, শান্তিতে নেই। তারা পুলিশ প্রশাসন ব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে আছে।

অভিযোগ করে ফখরুল বলেন, মানুষের যে অভ্যুত্থান শুরু হয়েছে তা দমন করা সম্ভব নয়।

সবাইকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলনের মাধ্যমে সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। তিনি আরও বলেন, সরকারের পতন নিশ্চিত করে শাওন, রহিমদের হত্যার প্রতিশোধ নেয়া হবে।

এর আগে সকালে জাতীয় প্রেসক্লাবে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফখরুল বলেন, যে কারণে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করেছিল বাংলাদেশ সেই অধিকার আদায়ে এখনও রাজপথে নামতে হচ্ছে বিএনপিকে।

এসময় মুন্সিগঞ্জে নিহত যুবদল নেতা শাওনের ঘটনারও উল্লেখ করেন বিএনপি মহাসচিব। তাদের এই আন্দোলন নেতাকর্মীদের এই রক্তদান বৃথা যাবে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

news24bd.tv/FA

এই বিভাগের পাঠকপ্রিয়