যে তেল ব্যবহারে গজাবে নতুন চুল
যে তেল ব্যবহারে গজাবে নতুন চুল

প্রতীকী ছবি

যে তেল ব্যবহারে গজাবে নতুন চুল

অনলাইন ডেস্ক

চুল পড়া সমস্যায় ভোগেন অনেকেই। এক বার চুল পড়ে গেলে, তা আর সহজে গজাচ্ছে না। এমন সমস্যা থেকে বাঁচতে কী করবেন ভেবে পাচ্ছেন না তো? চলুন জেনে নেই নতুন চুল পেতে কী ব্যবহার করবেন।

এজন্য ব্যবহার করতে পারেন অ্যাভোকাডো অয়েল।

এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট, মনোস্যাচুরেটেড ফ্যাট, অলেইক অ্যাসিড এবং ওমেগা থ্রি যা শুধু স্বাস্থ্যেরই নয়, চুল এবং ত্বকেরও খেয়াল রাখে।  চিকিৎসক এবং বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন ৫০ থেকে ১০০টা পর্যন্ত চুল পড়া স্বাভাবিক। কিন্তু চুল পড়ার সঙ্গে তাল মিলিয়ে যদি চুল না গজায় তা হলে সামান্য ক্লিপও ব্যবহার করতে পারবেন না। এই সময় আপনার কাছে আলাদিনের জিন হতে পারে অ্যাভোকাডো অয়েল।

অ্যাভোকাডোর উপকারীতা 

  • মাথার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এবং রক্ত সঞ্চালন বৃদ্ধিতে অ্যাভোকাডো বিশেষভাবে সাহায্য করে।
  • ইদানীং আয়নার সামনে দাঁড়িয়ে আর চুল আঁচড়াতে ইচ্ছাই করে না। কারণ শুষ্ক, নিষ্প্রাণ চুল খুলে রাখা মানেই ঝরে পড়ার সমস্যা। অ্যাভোকাডো তেলে থাকা ভিটামিন ডি চুলের গোড়া মজবুত করে, চুল ঝরে পড়ার সমস্যা থেকে মুক্তি দেয়।
  • চুলের পরিচর্যায় বাজার থেকে কেনা প্যাক, সিরাম, স্পা, যা-ই ব্যবহার করুন না কেন, তার সঙ্গে অল্প পরিমাণে মিশিয়ে নিন অ্যাভোকাডো তেল। আশাতীত ফল পাবেন।
  • শুষ্ক ও ক্ষতিগ্রস্ত চুলে অনেক সময় শ্যাম্পু করার সঙ্গে সঙ্গেই জট পড়ে যায়। আঁচড়ানোর উপায় থাকে না। এই ক্ষেত্রে অ্যাভোকাডো তেল খুবই উপকারী। অ্যাভোকাডোতে থাকা ভিটামিন ই, চুলের কন্ডিশনার হিসেবে কাজ করে।

news24bd.tv/রিমু