রিয়াল ম্যাচের আগে দুই রক্ষণ সেনাকে হারালেন জাভি 
রিয়াল ম্যাচের আগে দুই রক্ষণ সেনাকে হারালেন জাভি 

সংগৃহীত ছবি

রিয়াল ম্যাচের আগে দুই রক্ষণ সেনাকে হারালেন জাভি 

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক বিরতির ‘অভিশাপে’ লণ্ডভণ্ড বার্সেলোনা। উয়েফা নেশনস লিগে ফ্রান্সের হয়ে খেলার সময় চোট পাওয়া বার্সার ডিফেন্ডার জুলস কুন্দে ৩-৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। ক্লাবটির রক্ষণভাগের নেতা রোনাল্ড আরাউহোর চোট আরও গুরুতর। তাকে প্রায় ৬-৭ সপ্তাহ খেলা থেকে দূরে থাকতে হবে।

এবারের আন্তর্জাতিক বিরতি শেষে আগামী ১৬ অক্টোবর মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক এল ক্লাসিকো খেলতে মাদ্রিদ যাবে বার্সেলোনা। এর আগে লিগ এবং চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে আরও চারটি ম্যাচ আছে কাতালান ক্লাবটির। তবে এর একটি ম্যাচেও দেখা যাবে না এই দুই ডিফেন্ডারকে।

লিগ ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে আরাউহোর-কুন্দেকে সার্ভিস না পাওয়া নিঃসন্দেহে ভোগাবে বার্সেলোনাকে।

দলের সেরা দুই ডিফেন্ডারকে এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে হারানো চিন্তার ভাঁজ এঁকে দিয়েছে জাভির কপালে। বার্সা কোচের দুশ্চিন্তা আরও বাড়ছে, আরাউহোর চোটের ধরনে। তার ঊরুতে অস্ত্রোপচারও লাগতে পারে।

কুন্দে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে নিজেকে ফিরে পাওয়ার লড়াই যাবে। তবে আরাউহোর সেরে উঠতে যদি অস্ত্রোপচার লাগে তবে চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগে ঘরের মাঠে বায়ার্নের মিউনিখের বিপক্ষেও পাওয়া যাবে না তাকে।

আরাউহো-কুন্দের মাঠের বাইরে ছিটকে যাওয়ার খবর আনুষ্ঠানিকভাবে দিয়েছে বার্সেলোনা। তবে বিবৃতিতে ক্লাবটি জানায়নি ঠিক কতদিনের ছিটকে গেছেন তারা। বার্সা জানিয়েছে, উরুগুয়ের হয়ে খেলার সময় ঊরুতে জখম হয়েছে আরাউহোর। ফ্রান্সের হয়ে খেলার সময় কুন্দে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন।

news24bd.tv/সাব্বির