ডিএনএ টেস্ট অনুমতির অপেক্ষায় মরিয়ম

সংগৃহীত ছবি

ডিএনএ টেস্ট অনুমতির অপেক্ষায় মরিয়ম

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বওলা গ্রামে লাশ উদ্ধারের পর দাফন হওয়া অজ্ঞাত নারীর লাশ নিজের মা রহিমা বেগমের বলে দাবি করেছেন খুলনার দৌলতপুরের মরিয়ম মান্নান। তাই মরিয়ম মান্নান মায়ের লাশ শনাক্ত করতে এখন আদালত কর্তৃক ডিএনএ টেস্ট অনুমতির অপেক্ষায় আছেন।

 ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, আগামীকাল রোববার তার আবেদন আদালতে পেশ করা হবে।

এর আগে গত ২৭ আগস্ট রাত ১০টার দিকে খুলনার মহেশ্বরপাশার নিজ বাসার দু’তলা থেকে নিচে পানি আনতে গিয়ে নিখোঁজ হন মরিয়ম মান্নানের মা রহিমা বেগম (৫৫)।

 

এরপর থেকে বিভিন্ন জায়গায় মাকে খুঁজে ফিরছিলেন তারা। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মরিয়ম জানতে পারেন যে, ফুলপুর থানায় তার নিখোঁজ মায়ের মতো একজনের লাশ উদ্ধার করা হয়েছে। পরে ফুলপুর থানার ওসির সাথে মোবাইলে কথা বলে শুক্রবার সকাল ১১টার দিকে তিনি ফুলপুর থানায় যান। এ সময় তার সঙ্গে ছিলেন বড় বোন কানিজ ফাতেমা, মাহফুজা আক্তার, আদরী, চাচাতো ভাই রুম্মান, ভাবী ও ভাইপো।

ঢাকা তেজগাঁও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্রী মরিয়ম মান্নান ফুলপুর থানায় এসে তার মায়ের পায়জামা দেখে শনাক্ত করেন যে, এটাই তার মা রহিমার পায়জামা।

আজ শনিবার বিকালে মরিয়ম মান্নানের সাথে মোবাইলে কথা বললে তিনি বলেন, আমি যে আলামত পেয়েছি এতে আমি নিশ্চিত যে এটাই আমার মায়ের লাশ।  

তিনি আরও বলেন, এরপরও পুলিশ বলছে ডিএনএ টেস্ট করাতে। ওই টেস্টের জন্য আমি আবেদন করেছি। এখন আদালতের অনুমতির অপেক্ষায় আছি।  

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আগামীকাল রোববার আমরা আদালতে ডিএনএ টেস্টের জন্য অনুমতি চাইব। আদালত অনুমতি দিলে তাৎক্ষণিক মরিয়মকে জানাব।  

মরিয়ম বলেন, আদালতের অনুমোদন পেলেই আবারও ময়মনসিংহে আসব।  

প্রসঙ্গ, গত ১০ সেপ্টেম্বর ফুলপুরের বওলা পূর্বপাড়ার একটি গোরস্তান থেকে অজ্ঞাত নারীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্ত শেষে ১২ সেপ্টেম্বর মরদেহটি কাজিয়াকান্দা কামিল মাদ্রাসা গোরস্তানে দাফন করা হয়।

news24bd.tv/কামরুল